রংপুরে নির্বাচনের ফলাফল পুনঃ: গণনা ও বাতিলের দাবি পরাজিত প্রার্থীর

আনলাইন ডেস্ক।।

রংপুরের মিঠাপুকুর উপজেলা পরিষদের নির্বাচনে কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সীল মারা, ভুয়া ব্যালট পেপার বান্ডিল করে বাক্সে ঢুকানো, জাল ভোট প্রদানের অভিযোগ এনে ভোট পুনঃ: গণনা ও জাল ভোট বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মটরসাইকেল প্রতীকের পরাজিত চেয়ারম্যান প্রার্থী মোতাহার হোসেন মন্ডল মওলা।

রোববার (২ জুন) দুপুরে রংপুর নগরীর শাপলা চত্বর এলাকায় নিজ অফিসে এক সাংবাদিক সম্মেলনে এ দাবি করেন তিনি।

লিখিত অভিযোগে মোতাহার হোসেন মন্ডল মওলা বলেন, গত ২১ মে অনুষ্ঠিত মিঠাপুকুর উপজেলা নির্বাচনের তফশিল ঘোষণার আগে থেকে স্থানীয় স্বতন্ত্র সংসদ সদস্য জাকির হোসেন সরকার প্রকাশ্যে হেলিকপ্টার প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান কামরুর পক্ষে ভোট দেয়াড় জন্য নিজে ও তার স্ত্রী বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য রাখেন। সেই সাথে বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি দেন। এ সব বিষয় ভিডিওসহ রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেও কোনো প্রতিকার মেলেনি।

তিনি আরও বলেন, শুধু তাই নয় স্থানীয় সংসদ সদস্যের আজ্ঞাবহ ও সমর্থক প্রিজাইর্ডি অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগ, ঝুঁকিপূর্ণ কেন্দ্রের একটি তালিকাসহ অভিযোগ দেয়া হয়েছিলো রিটার্নিং কর্মকর্তা বরাবর। কিন্তু কোন অভিযোগই আমলে নেয়নি রিটার্নিং কর্মকর্তা। যার কারণে নির্বাচনের দিন হেলিকপ্টার মার্কার প্রার্থী কামরুর পক্ষে ভোট ডাকাতি করতে শঠিবাড়ি কলেজ কেন্দ্রে এমপি জাকির হোসেনের ছোট ভাই জাহিদ হোসেনের নেতৃত্বে কয়েকজন সহযোগী প্রকাশ্য দিবালোকে ভোট কেন্দ্রে প্রবেশ করে জাল ভোট প্রদানের অভিযোগে ২ জনকে গ্রেফতার করে পুলিশ।

পরে গ্রেফতারকৃত দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও কামরুজ্জামান কামু’র সন্ত্রাসী বাহিনীর সদস্যরা প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিংকে ম্যানেজ করে ৫০-৬০ টি কেন্দ্র দখল করে জোর করে ব্যালট পেপারে সিল মারে বাক্সে ঢুকিয়ে দেন। যার ভিডিও রয়েছে। সবমিলিয়ে ভোটে কারচুপি করে কামরুজ্জামান কামরুকে বিজয়ী ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলন থেকে চেয়ারম্যান প্রার্থী মটরসাইকেল প্রতীকের মোতাহার হোসেন মন্ডল মওলা জাল ভোট বাতিল করে ভোট পুনঃ: গণনা করার দাবি জানান।

সূ্এ/বিডি২৪লাইভ
একে/আননিউজ২৪

আরো দেখুনঃ