রাঙ্গামাটিতে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

অনলাইন ডেস্ক।।

রাঙ্গামাটিতে ৬ষ্ঠ শ্রেণীর এক শিক্ষার্থীকে ধর্ষণের দায়ে মোজাম্মেল হক নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক। মঙ্গলবার দুপুরে রাঙামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক এ.ই.এম ইসমাইল হোসেন আসামীর উপস্থিতিতে এ রায় দেন।

জানা গেছে, বিগত ২০১৮ সালের ২১ শে মার্চ তারিখে রাঙামাটি শহরের পুরানবস্তি এলাকায় আব্দুল হকের মালিকানাধীন তার ভাড়া বাসায় আসামি মোজাম্মেল হক নিজে ৬ষ্ঠ শ্রেণীর এক কিশোরীকে ডেকে নিয়ে ধর্ষণ করেন। এসময় স্থানীয়দের সহায়তায় ভিকটিমের মা এ ঘটনায় হাতেনাতে মোজাম্মেলকে আটক করলে কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেফতার করে। পরবর্তীতে আসামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯(১) ধারায় মামলা দায়ের করা হয়। যাহার মামলা নং-৭ তারিখ: ২১/০৩/২০১৮ইং।

এবিষয়ে রাষ্ট্রপক্ষের বিশেষ পাবলিক প্রসিকিউটর বিজ্ঞ আইনজীবী অ্যাডভোকেট সাইফুল ইসলাম জানান,আসামি মোজাম্মেল হককে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯(১) ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এর অতিরিক্ত এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত।

জরিমানার টাকা আগামী ৯০ দিনের মধ্যে আদালতে জমা দেওয়ার পর সেই অর্থ ভিকটিম ক্ষতিপূরণ হিসেবে প্রাপ্ত হবেন বলেও আদালতের রায়ে উল্লেখ করা হয়।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ