রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন

কুমিল্লা প্রতিনিধি।।

১৯৩

কুমিল্লায় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মমতাজ উদ্দিন আহমেদকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। বৃহষ্পতিবার বিকেলে মুরাদনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ এবং নির্বাহী অফিসার অভিষেক দাশ মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শেষে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বাঙ্গরা বাজার থানার পুলিশ গার্ড অফ অনার প্রদান করেন। পরে জানাজাা নামাজ শেষে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের পক্ষে কুমিল্লা সেনানিবাসের লেফটেন্যান্ট মুর্তজা সাইফ মরহুমের কফিনে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন এবং গার্ড অব অনার শেষে তাঁকে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার বলীঘর কবরস্থানে দাফন করা হয়।

জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলার সভাপতি ও মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতনিধি জাহাঙ্গীর আলম ইমরুলের পিতা কুমিল্লার মুরাদনগর উপজেলার রাজাবাড়ী গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন আহমেদ।

তিনি বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে ঢাকা সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় ৮৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে ২৪ বছর চাকুরী জীবন শেষে ওয়াারেন্ট অফিসার হিসেবে ১৯৮৩ সালে অবসর গ্রহণ করেন। মৃত্যুকালে তার স্ত্রী, এক মেয়ে, দুই ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতকি ব্যক্তি বর্গসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়।

জানাজা নামাজের আগে মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাসসহ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ, সাংবাদিক ও স্থানীয় মসজিদের ইমাম ও বিশিষ্ট ব্যক্তি বর্গ বক্তব্য কালে, বলেন বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন একজন সত্যিকারের সাদামনের মানুষ ছিলেন এবং মহান মুক্তিযুদ্ধেও তার বীরত্বপূর্ণ অবদান বাংগালী জাতী আজন্ম স্মরণ রাখবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!