রেকর্ড গড়ে পেলে-রোনালদোর পাশে নেইমার

অনলাইন ডেস্ক।।

সব শঙ্কাকে পিছনে ফেলে ইনজুরি কাটিয়ে ব্রাজিল দলে প্রত্যাবর্তন করলেন নেইমার জুনিয়র। দলে ফেরার দিনে তার তার দল দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৪-১ গোলের জয়ও পেল। যার সুবাদে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে ব্রাজিল। এমন খুশির দিনে আরও একটি খুশির সংবাদ দিলেন নেইমার। ব্রাজিলের জার্সিতে রেকর্ড গড়ে স্বদেশি গ্রেট পেলে এবং রোনালদোর পাশে নাম লিখিয়েছেন ৩০ বছর বয়সী এই তারকা।

সোমবার (৫ ডিসেম্বর) স্টেডিয়াম ৯৭৪’এ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৪-১ গোলে জয়ের ম্যাচে ব্রাজিলের হয়ে দ্বিতীয় গোলটি করেন নেইমার। ম্যাচের ১১ তম মিনিটে ডি-বক্সের ভিতরে রিচার্লিসনকে ফাউল করে বসেন দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডার। ফলে পেনাল্টির সংকেত দেন রেফারি। স্পট কিক থেকে ঠাণ্ডা মাথায় গোল করেন নেইমার। ফলে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই গোল পেলেন নেইমার।

এতদিন ধরে ব্রাজিলের হয়ে কেবল গ্রেট পেলে এবং রোনালদো নাজারিওর এ রেকর্ড ছিল। এদিন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোলের সুবাদে ব্রাজিলের তৃতীয় ফুটবলার হিসেবে তিনটি কিংবা তার অধিক বিশ্বকাপে গোলের দেখা পেলেন তিনি।

নেইমার তার ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ খেলেন ২০১৪ ঘরের মাঠের বিশ্বকাপে। সেবার কোয়ার্টার ফাইনালে ইনজুরিতে পড়ার আগে ৪টি গোলের দেখা পেয়েছিলেন তিনি। এরপর ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও ২টি গোল করেন নেইমার। এবার কাতার বিশ্বকাপেও গোলের দেখা পেলেন পিএসজির এই তারকা।

এদিকে, ব্রাজিলের জার্সিতে পেলের সর্বোচ্চ ৭৭ গোলের রেকর্ড থেকে মাত্র একধাপ পেছনে আছেন নেইমার। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোল করে নেইমারের এখন গোলের সংখ্যা ৭৬টি। এ তালিকায় ব্রাজিলের পোস্টারবয় পেছনে ফেলেছেন রোনালদোকেও। তবে দুই কিংবদন্তি যে দেশকে বিশ্বকাপ জিতিয়েছেন, নেইমার কি পারবেন ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে? এজন্য অবশ্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

আরো দেখুনঃ
error: Content is protected !!