র‌্যাব-১২ অভিযানে প্রতারক চক্রের ০১ জন গ্রেফতার কাভার্ড ভ্যান জব্দ

প্রেস বিজ্ঞপ্তি।।

১৮৭

মোঃ রফিকুল ইসলাম (৪৫),পিতা-মোঃ মতিয়ার রহমান,সাং-বিশ্বনাথপুর,থানা-কোতয়ালী,জেলা-দিনাজপুর। সে দিনাজপুর জেলার ট্রাক ট্রাংকলরী কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক।

তিনি গত ২৫ আগস্ট ২০২১ ইং তারিখে ১৩(তের)টন চিনিগুড়া ও মিনিকেট চাউল দিনাজপুর জেলার উচিতপুর এলাকায় অবস্থিত রুপচাঁদা অটো রাইস মিল ব্যবসা প্রতিষ্ঠান হইতে নারায়নগঞ্জ জেলার রুপসী এলাকাস্থ রুপচাঁদা অটো রাইস মিল এ পাঠানোর জন্য দিনাজপুর কোতয়ালী থানাধীন ডায়াবেটিস মোড় শাখা হতে একটি কাভার্ড ভ্যান ভাড়া করেন। যাহার ভুয়া রেজিঃ নং-ঢাকা মেট্রো-ট-১১-১৭০৯।

ভাড়াকৃত কাভার্ড ভ্যানটি চালান মোতাবেক মালামাল নিয়ে দুপুর আনুমানিক ১২.১০ ঘটিকার সময় দিনাজপুর থেকে নারায়নগঞ্জ জেলার রুপসী এলাকাস্থ রুপচাঁদা অটো রাইস মিলের উদ্দেশ্যে রওনা করে। অতঃপর যথাসময়ে চালক উপরোক্ত ঠিকানায় মালামাল নিয়ে না পৌঁছালে চালকের ব্যবহৃত মোবাইল নম্বর এবং কাভার্ড ভ্যান মালিকের মোবাইল নম্বরে যোগাযোগ করলে ফোন দুইটি বন্ধ পাওয়া যায়।

মোঃ রফিকুল ইসলাম অনেক খোজাখুজি করার পর গাড়ির চালক সহ সঙ্গে থাকা গাড়ির স্টাফদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে দিনাজপুর জেলার কোতয়ালী থানায় সাধারন ডায়েরী করে যাহার নং-২০৬২,তারিখ-৩০/০৮/২০২১ ইং এবং পরবর্তীতে দিনাজপুর জেলার কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন যাহার মামলা নং-১২,তারিখ-০৫/০৯/২০২১ ইং ,ধারা-৪০৬/৪২০ পেলাল কোড। কোতয়ালী থানা কর্তৃক প্রতারক চক্র সিরাজগঞ্জ জেলায় অবস্থান করছে বলে প্রাথমিক ভাবে ধারনা করে। পরবর্তীতে ভুক্তভোগী র‌্যাব-১২ এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২ এর অধিনায়কের নির্দেশনা মোতাবেক র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল আধুনিক তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা নজরদারীর মাধ্যমে জানতে পারেন প্রতারক চক্রটি সিরাজগঞ্জ এলাকায় স্থান পরির্বতন করে ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অবস্থান করছে।

পরবর্তীতে ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূলহোতা মোঃ রেজাউল করিমকে গ্রেফতার করে এবং তার দেওয়া তথ্য মোতাবেক সাভার থানাধীন হেমায়েতপুর ঋষিপাড়া পদ্মার মোড়স্থ কবির ও মাসুম এর পার্কিং গ্যারেজ হতে একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

উল্লেখ্য যে ১৩(তের)টন চিনিগুড়া ও মিনিকেট চাউল উদ্ধারের চেষ্টা অব্যহত আছে। গ্রেফতারকৃত আসামী মোঃ রেজাউল করিম(৫৫)(কাভার্ড ভ্যান, ভাড়াকারী, হেলপার), পিতা-মৃত আফতাব উদ্দিন, সাং- শেখটোলা, থানা-শিবগঞ্জ,জেলা-চাঁপাইনবাবগঞ্জ।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবŤ পরিবহন ব্যবহার করে বিভিন্ন ভাবে প্রতারনা করে মালামাল আত্নসাŤ করে আসছিল বলে জানায়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনি কার্যক্রম চলমান।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!