লাকসামে ৬ দিনব্যাপী মুক্তিযুদ্ধ ভিত্তিক নাট্য উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান

লাকসাম প্রতিনিধি।।

৪৭০

বাঙালীর স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও লাকসাম মুক্ত দিবস উপলক্ষে লাকসাম কুমিল্লার লাকসামে ৬ দিনব্যাপী (১১-১৬ ডিসেম্বর) যুদ্ধভিত্তিক নাট্য উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে। লাকসাম শিল্পকলা একাডেমীর উদ্যোগে ১১ ডিসেম্বর সন্ধ্যায় লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ঝমকালো আয়োজনের মধ্য দিয়ে এ নাট্য উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পর্যন্ত এ উৎসব চলবে।

অনুষ্ঠানে লাকসাম শিল্পকলা একাডেমীর সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট রফিুকল ইসলাম হিরার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, প্রধান নির্বাহী কর্মকর্তা নীলুফা ইয়াসমিন চৌধুরী, লাকসাম প্রেসক্লাবের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, বীর মুক্তিযোদ্ধা মনোহর আলী তোতা, আবুল হোসেন ননী, ইলিয়াস মিঞা, বশিরুল আনোয়ার, আমিন উল্লাহ, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম প্রমুখ।

৬ দিনব্যাপী আয়োজনের ১ম দিন লাকসাম ডাকাতিয়া থিয়েটারের পরিবেশনায় ‘ভাষা থেকে স্বাধীনতা’, ২য় দিন দেশ নাট্যগোষ্ঠীর পরিবেশনায় ‘অকূলে ভাসাইলাম তরী’ এবং ৩য় দিন চাঁদপুরের স্বরলিপি নাট্যগোষ্ঠীর পরিবেশনায় ‘ধানমন্ডি ৩২’ নাটকটি মঞ্চস্থ হয়।

১৪ ডিসেম্বর চাঁদপুর ড্রামার পরিবেশনায় ‘ফেরারী নিশান’ এবং ১৫ ডিসেম্বর লাকসাম নাট্য জংশনের পরিবেশনায় ‘ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল’ নাটকটি মঞ্চস্থ হবে। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভার মধ্য দিয়ে লাকসাম শিল্পকলা একাডেমী কর্তৃক আয়োজিত ৬ দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!