লাল-সবুজের জার্সিতে অভিষেকের অপেক্ষায় কিংসলে

অনলাইন ডেস্ক।।

ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে শনিবার (২৫ মার্চ) মুখোমুখি হবে বাংলাদেশ ও সিশেলস। সিলেট জেলা স্টেডিয়ামে বিকেল পৌনে ৪টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের মধ্য দিয়েই লাল-সবুজের প্রতিনিধিদের অধিনায়ক জামাল ভূঁইয়া, কোচ হ্যাভিয়ের কাবরেরাসহ ফুটবলপ্রেমীদের চাওয়া এলিটা কিংসলের অভিষেক। আর সেই চাওয়া পূরণে আরও একধাপ এগোলেন এলিটা। সিশেলসের বিপক্ষে চূড়ান্ত দলেও আছেন এলিটা। এর আগে ২৭ সদস্যের প্রাথমিক স্কোয়াডেও তার নাম ছিল।

মদিনায় কন্ডিশনিং ক্যাম্পে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে লাল-সবুজের শিবির। সেই দলে তিনিও ছিলেন। কিন্তু ম্যাচ দুটি আন্তর্জাতিক স্বীকৃত না হওয়ায় এখনও আনুষ্ঠানিক অভিষেকের অপেক্ষায় কিংসলে।

২০২১ সালে বাংলাদেশের নাগতিকত্ব পান এলিটা। এর আগে ২০১৬ সালে নাগরিকত্বের আবেদন করেছিলেন তিনি। গেল বছরের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পাসপোর্ট হাতে পান নাইজেরিয়ান বংশোদ্ভূত এই ফুটবলার। তবে এখনও লাল-সবুজের জার্সি গায়ে তার আনুষ্ঠানিক অভিষেক হয়নি।

শনিবার (২৫ মার্চ) বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামে সিশেলসের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়াবে মঙ্গলবার (২৮ মার্চ)।

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯২-এ আর সিশেলস রয়েছে ১৯৯ নম্বরে। আফ্রিকার দেশটির বিপক্ষে জয়ের ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী স্বাগতিক কোচ হাভিয়ের ক্যাবরেরা। অন্যদিকে জয়ের নিয়ে আশাবাদী সিশেলসের ছেলেরাও। এর আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে একবারই সিশেলসের বিপক্ষে লড়েছিল বাংলাদেশ। তবে সে ম্যাচে ড্র নিয়েই থামতে হয়েছিল লাল-সবুজ দলের।

এদিকে প্রাথমিক দল থেকে বাদ পড়ছেন ৪ জন। বাদ পড়েছেন মোহাম্মদ ইব্রাহিম, শহিদুল আলম সোহেল, শাহরিয়ার ইমন ও মেহেদী হাসান শ্রাবণ। তাদের পরিবর্তে দলে ডাক পেয়েছেন ডিফেন্ডার আলমগীর মোল্লা, মিডফিল্ডার মজিবর রহমান জনি এবং এলিটা কিংসলে।

বাংলাদেশ দল : আনিসুর রহমান জিকো, মিতুল মারমা, তারিক রায়হান কাজী, সাদ উদ্দিন, রিমন হোসাইন, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মণ, মাশুক মিয়া জনি, মো. সোহেল রানা, রাকিব হোসেন, সুমন রেজা, মতিন মিয়া, আলমগীর মোল্লা, রহমত মিয়া, সোহেল রানা, ফয়সাল আহমেদ ফাহিম, এলিটা কিংসলে, জামাল ভূঁইয়া (অধিনায়ক), হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, মজিবুর রহমান জনি, আমিনুর রহমান সজিব ও রবিউল হাসান।

ফরহদ/অননিউজ

আরো দেখুনঃ