সমবায়ের মাধ্যমে সমগ্র বাংলাদেশ থেকে এগিয়ে কুমিল্লা, আবুল হাসেম খাঁন এম পি

নিজস্ব প্রতিবেদক।।

৬৬৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিকে অর্থনৈতিক সহ সকল বিষয়ে মুক্তি দিতে গিয়ে তিনি জীবনে ৩৫ বার কারা বরন করে জাতিকে মুক্তি দিয়েছেন। বঙ্গবন্ধু শূন্য হাতে দেশের হাল ধরেছেন। আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ উন্নত ও সোনার বাংলায় রূপাপান্তরিত হচ্ছে।

তিনি আরো বলেন বঙ্গবন্ধু সব সময় চিন্তা ভাবনা করতেন বাঙালী কি ভাবে উন্নয়ন করবেন মূলত সে চিন্তা চেতনা ভাবনা থেকে সমবায়ের আবির্ভাব ঘটে। সমাজে মাথা উচু করে দাড়াতে হলে সমবায়ের বিকল্প নেই, সমবায়ে পারে অর্থনৈতিক মুক্তি দিতে। তিনি অপর দিকে বলেন কুমিল্লায় প্রথম শুরু হয়েছিল দিদার সমবায় সমিতি দিয়ে। তাই কুমিল্লা ছিল সমগ্র বাংলাদেশ থেকে সমবায়ে মাধ্যমে এগিয়ে। শনিবার সকালে কুমিল্লার বুড়িচং উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে ৫০ তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন। আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা শাহনাজ পারভিন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আখলাক হায়দার।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মীর হোসেন মিঠু, বুড়িচং থানার ওসি মোঃ আলমগীর হোসেন, উপজেলা বি আর ডি বির চেয়ারম্যান মোঃ শরীফুল ইসলাম ভূইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ রাসেল সারোয়ার, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক সাবিনা ইয়াসমিন,।

আরও উপস্থিত ছিলেন সমিতির সদস্য সুপার সফিকুর রহমান ভূইয়া, মোঃ আবুল বাশার রানা, ফাতেমা বেগম মেম্বার, জেসমিন আক্তার মেম্বার,আব্দুর রব, এম শাহ আলম, সহকারী পরিদর্শক মাহমুদা আক্তার, সহকারী পরিদর্শক মোঃ হোসেন, প্রমুখ।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!