সমালোচনার ঝড়, সেই বিজ্ঞাপন সরিয়েছে কোকা-কোলা

আনলাইন ডেস্ক।।

ফিলিস্তিন-ইসরায়েল ইস্যু নিয়ে কোণঠাসা অবস্থায় কোকা-কোলা। ইসরায়েলি সমর্থনের অভিযোগে মুসলিম দেশগুলোর নাগরিকেরা কোকা-কোলা বয়কটের ডাক দেয়। যার প্রভাব পড়েছে বাংলাদেশেও।

সম্প্রতি নিজেদের অবস্থান পরিষ্কার করতে একটি বিজ্ঞাপন বানিয়েছে কোকা-কোলা বাংলাদেশ। তবে অবস্থান পরিষ্কার করতে গিয়ে উলটো বিপাকে পড়েছে কোম্পানিটি। ইতোমধ্যে বিজ্ঞাপনটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে ঝড়। সেই সাথে অভিনেতাদের দেয়া হয় বয়কটের হুমকি। অবশেষে আজ মঙ্গলবার (১১ জুন) সকাল থেকে বিজ্ঞাপনটি নিজেদের ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নিয়েছে কোকা-কোলা বাংলাদেশ। যদিও বিষয়টি নিয়ে কোনো ঘোষণা বা বক্তব্য দেয়নি কোকা-কোলা বাংলাদেশ কর্তৃপক্ষ।

সমালোচনার মুখে পড়া কোকা-কোলার বিজ্ঞাপনে বলা হয়েছে, কোককে সবাই যে দেশের পণ্য মনে করছে, আসলে সেই দেশের পণ্য নয় কোকা-কোলা। মানুষ সঠিক তথ্য না জেনেই কোকা-কোলা বয়কটের ডাক দিয়েছে। ১৯০টি দেশের মানুষ কোক খায়। এমনকি ফিলিস্তিনে কোকা-কোলার ফ্যাক্টরি রয়েছে। তাই বিভ্রান্ত না হয়ে গুগলে সার্চ দিয়ে নিশ্চিত হওয়ার আহ্বান জানানো হয়েছে বিজ্ঞাপনটিতে।

বিজ্ঞাপনটিতে জীবন ছাড়া আরও মডেল হয়েছেন অভিনেতা শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ। অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনটি নির্মাণের পেছনেও রয়েছেন শরাফ আহমেদ জীবন।

গতকাল সোমবার এক ফেসবুক পোস্টে নিজের অবস্থান স্পষ্ট করেছেন জীবন। পাশাপাশি জানিয়েছেন, কাজটি তার পেশাগত জীবনের একটি অংশমাত্র। তিনি সব সময় ন্যায়ের পক্ষে এবং মানবতার পাশে আছেন।

সূত্রঃ বিডি24লাইভ
একে/অননিউজ24

আরো দেখুনঃ