সরকারের শিক্ষা কাঠামোর মৌলিক দর্শন হলো দক্ষতা ভিত্তিক শিক্ষা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

১২৯

ঢাকা বিশ্বিবিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান বলেছেন, শুধু শ্রেণী কক্ষের পাঠক্রমের মধ্যে নয়, খেলাধূলাসহ সর্বত্রই যেন তাদের স্বতঃস্ফূর্ত বিচরণ থাকে সেটি নিশ্চিত করা জরুরী।

শিক্ষার্থীরা তাদের শিশুসুলব দৃষ্টিভঙ্গি নিয়ে নানাভাবে খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত হবে সেটিই আমাদের লক্ষ্য। তিনি আরো বলেন, সরকারের শিক্ষা কাঠামোর একটি মৌলিক দর্শন হলো দক্ষতা ভিত্তিক শিক্ষা এবং সেটিই এখন আমাদের লক্ষ্য। দক্ষতা ভিত্তিক শিক্ষা প্রণয়নে আমরা কাজ করে যাচ্ছি।

তাই শিক্ষার্থীদের সাধারণ শিক্ষার পাশাপাশি বিভিন্ন সৃজনশিলতামূলক কাজেও অংশগ্রহন করতে হবে। তিনি আজ শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ায় চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে শিশু মেধাবৃত্তি, শিশু মেলা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার কোষাধক্ষ্য প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম, পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, অধ্যক্ষ মকবুল আহমেদ। আলোচনা সভা শেষে জেলার ৯টি উপজেলার ৬৪টি বিদ্যালয়ের ১৬৫ জন শিক্ষার্থীদের ৪ লাখ ২২ হাজার টাকা মেধাবৃৃত্তি প্রদান করা হয়। পরে বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক হাসিনা জাকারিয়া বেলাকে সংবর্ধনা প্রদান করা হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!