সিরাজগঞ্জে ইজতেমার জন্য তৈরি হচ্ছে মাঠ, সকল প্রস্তুতি সম্পন্ন

অনলাইন ডেস্ক।।

আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর সিরাজগঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইজতেমা। সিরাজগঞ্জ জেলা তাবলিক জামায়াতের (নিজাম উদ্দিন অনুসারী) আয়োজনে এই ইজতেমায় প্রায় ৫০ হাজার লোকসমাগম হবে বলে ধারণা করছেন কমিটির সদস্যরা। ইজতেমায় আখেরি মোনাজাত হবে আগামী ২৫ ডিসেম্বর।

সিরাজগঞ্জে পৌর এলাকার রানীগ্রাম মহল্লায় যমুনা নদীর হার্ড পয়েন্ট তীরে প্রায় ৫০ বিঘা জমির ওপরে এই ইজতেমার আয়োজন করা হচ্ছে। সিরাজগঞ্জসহ পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, টাঙ্গাইল ও মাদারীপুর থেকে দলে দলে মুসল্লিরা এই ইজতেমায় অংশগ্রহণ করবেন। এ ছাড়া মালয়েশিয়া ও ভারত থেকে একদল ধর্মপ্রাণ মুসলমান এসে ইতোমধ্যে তাদের সঙ্গে যোগ দিয়েছেন।

এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইজতেমাকে সুন্দরভাবে সম্পন্ন করতে তৈরি করা হচ্ছে মাঠ। প্রায় ৫০ বিঘা জায়গার উপর মুসল্লিদের সকল সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে। ছয়টা খিতরা তৈরি করা হয়েছে। প্রতিটি খিতরায় ৪০০ থেকে ৪৫০ লোক থাকতে পারবে। ২৫টি পয়েন্টে এসকল খিতরায় মোট ৩৬০ টি রুম করা হয়েছে। মুসল্লিদের জন্য রাখা হয়েছে ১২৫টি বাথরুম। এছাড়াও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দুইটি মেডিক্যাল টিম রাখা হয়েছে। অন্যদিকে ইজতেমার সার্বিক নিরাপত্তার জন্য একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে।

সিরাজগঞ্জ জেলা তাবলিক জামায়াতের ফয়সাল সদস্য আলতাব হোসেন বলেন, ইজতেমার জন্য প্রয়োজনীয় সকল আয়োজন করা হয়েছে। আগামী ২৩ থেকে ২৫ ডিসেম্বর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সিরাজগঞ্জ ইজতেমা শেষ হবে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, ইজতেমার আয়োজনকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। ইজতেমায় একটি পুলিশ ক্যাম্প নিয়োজিত থাকবে। এ ছাড়াও ইজতেমা চলাকালীন সময়ে পুলিশ টহল অব্যাহত থাকবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!