সিরাজগঞ্জে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন পালিত

সিরাজগঞ্জ প্রতিনিধি।।

১৬৫

শ্রদ্ধা এবং ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসনে আয়োজনে সকালে শেখ রাসেল প্রকৃত কীর্তিতে পুষ্পস্তবক অর্পণ, ফেস্টুন উড়ানো হয়। পরে শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে কেক কর্তন,আলোচনা সভা, সেমিনার ও পুরস্কার বিতরণ করা হয়।

সিরাজগঞ্জ জেলা ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন এর সঞ্চালনায় বক্তব্যে রাখেন, পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, সিরাজগঞ্জ জেলার আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে, এম হোসেন আলী হাসান, জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী ইসাহাক আলী,ভারপাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ, টি এম সোহেল, জেলা মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি, এনএসআই যুগ্ন- পরিচালক আবু তাহের মোহাম্মদ পারভেজ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার পারভেজ, জেলা আনসার-ভিডিপি’র কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা, পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন ,গাজী সোহরাব সরকার,

জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী সেলিনা পারভীন পান্না, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা হাসনা হেনা প্রমূখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহন করেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকান্ড থেকে সে দিনের অবুঝ শিশু শেখ রাসেলও রেহাই পাননি। শেখ রাসেল আজ বাংলাদেশের প্রতিটি শিশু-কিশোর, তরুন, শুভবোধসম্পন্ন মানুষের কাছে একটি আদর্শ ও ভালবাসার নাম।

এসময় এলইজিডি নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান,ইসলামিক ফাউন্ডেশন উপপরিচালক মোহাম্মদ ফারুক আহমেদ, সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ দিদারুল আলম তরফদার সহ বিভিন্ন কর্মকর্তা ও প্রিন্ট ও মিডিয়া সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

সাইফুল ইসলাম সুমন,অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!