সিরাজগঞ্জ অবৈধ চায়না দোয়াইর জালসহ ২ ব্যবসায়ী আটক

প্রেস বিজ্ঞপ্তি।।

১৯৪

গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন হাটিকুমরুল নবরত্ন মন্দির রোড়ের দক্ষিণ পার্শ্বে জনৈক হাজী মোঃ আজাদ আলী মাস্টারের দুইতলা বিশিষ্ট বিল্ডিং এবং হাটিকুমরুল সাকিনস্থ জনৈক দীলিপ কুমার এর দোচালা টিনের দক্ষিণ দোয়ারি ঘরের মধ্যে অবৈধ মাছ ধরার ফাঁদ/ফিক্সড ইঞ্জিন তৈরির কারখানায় একটি অভিযান পরিচালনা করে ১৪,৪৩০(চৌদ্দ হাজার চারশত ত্রিশ) কেজি সরকার নিষিদ্ধ চায়না দোয়াইর জালসহ ০২ জন অবৈধ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম, উপজেলা মৎস্য কার্যালয় উল্লাপাড়া, সিরাজগঞ্জ । গ্রেফতারকৃত আসামী বিধান কুমার হালদার (৩৫), পিতা- নিত্য গোপাল হালদার, সাং ডেমরা, থানা-ফরিদপুর, জেলা- পাবনা, ঈশ্বর কুমার হালদার (৩১), পিতা-মৃত পরেশ চন্দ্র হালদার, সাং বনগ্রাম উত্তর, থানা-বেড়া, জেলা-পাবনা ।

গ্রেফতারকৃত অবৈধ চায়না দোয়াইর জাল ব্যবসায়ীদের বিরুদ্ধে মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০(সংশোধনী-২০১৩) এর ৫(১) ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, এই সরকার নিষিদ্ধ চায়না দোয়াইর জাল ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে সিরাজগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন এলাকায় অবৈধ চায়না দোয়াইর জাল ক্রয়-বিক্রয় করে আসছিল।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!