সৈয়দপুরে বিসিক শিল্প নগরীর প্লাইউড কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ১৫ শ্রমিক আহত।

সুভাষ বিশ্বাস, নীলফামারী

নীলফামারীর সৈয়দপুরে বিসিক শিল্প নগরী এলাকায় প্লাইউড কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার মালামাল ভষ্মিভূত হয়েছে। আগুন নেভাতে গিয়ে ঐ কারখানার ১৫ শ্রমিক কর্মচারী আহত।
সোমবার রাত ৯ টার পরে আমিনুল প্লাইউড কারখানা বন্ধ করে শ্রমিক কর্মচারীরা যখন বাসা ফিরছিলেন সে সময় কারখানার ডায়ার মেশিনে আগুন ধরে যায়। আগুনের লেলিহান শিখায় মূহুর্তেই কারখানার ডায়ার মেশিন ছাড়াও প্যানেল বোর্ড, পিভিসি, পিভিসি সিট ও সেমাই কারখানার আশপাশের এলাকায় আগুন ছড়িয়ে পড়ে।তৎক্ষণাৎ কারখানায় অবস্থিত শ্রমিক কর্মচারীরা দ্রুত আগুন নেভাতে গেলে আহত হয় ১৫ জন।

সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও উত্তরা ইপিজেডের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই আগুনে ওই কারখানার ডায়ার মেশিনসহ উৎপাদিত প্লাইউড ও বিপুল পরিমাণ কাঁচমাল পুড়ে ছাঁই হয়ে যায়।

সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা রোকনুজ্জামান বলেন, ‘এখনও আগুনের কারণ জানা যায়নি। ক্ষয়ক্ষতি নির্ণয়ের কাজ চলছে।

কারখানার সত্ত্বাধিকারী আমিনুল ইসলাস জানিয়েছেন, ‘ধারণা করা হচ্ছে, মেশিনে তৈরি করা কাঁচামাল গরম ছিল। সেখান থেকেই আগুন ধরে দ্রুত ছড়িয়ে পড়তে পারে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!