সোনাগাজীতে এসিল্যান্ড অফিস থেকে সরকারি নথি চুরির অভিযোগে গ্রেপ্তার-১

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

৫১

ফেনীর সোনাগাজীতে উপজেলা সহকারি কমিশনারের (ভূমি) কার্যালয় থেকে একটি নথি থেকে কাগজ চুরির অভিযোগে মোশাফর হোসেন ওরফে সবুজ পাটোয়ারী (৪৫) নামে এক ব্যক্তিকে বুধবার দুপুরে কারাগারে পাঠিয়েছে পুলিশ। মঙ্গলবার বিকেলে তাকে এ্যাসিল্যান্ড অফিসে ডেকে নিয়ে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। সন্ধ্যায় ওই অফিসের সহকারি কাম সাঁটমুদ্রাক্ষরিক আবুল বাশার বাদী হয়ে মোশারফ হোসেন ওরফে সবুজ পাটোয়ারীকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

আবুল বাশার বলেন, গ্রেপ্তারকৃত মোশারফ হোসেন পৌরসভা এলাকায় একটি জমির নামজারি করার জন্য উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ের আবেদন করেন। আবেদনটি তদন্ত করে পৌর ভূমি অফিসের এক কর্মকর্তা সহকারি কমিশনার (ভূমি) এস এম অনীক চৌধুরীর কাছে প্রতিবেদন জমা দেন। এরই মধ্যে ওই জমির নামজারির বিরুদ্ধে জামাল উদ্দিন নামে একব্যক্তি আপত্তি করে তিনিও একটি আবেদন দেন।

নামজারিটির বিরুদ্ধে অভিযোগ হওয়ায় এসিল্যান্ডের নির্দেশে শুনানী করতে উভয় পক্ষের জন্য নোটিশ তৈরী করেন। গত ১৮ সেপ্টেম্বর সোমবার বিকেলে তিনি নোটিস ও তদন্তপ্রতিবেদনটি ফাইলে রেখে অন্য একটি কাজে যান। এসময় মোশারফ হোসেন সরকারি রেজিস্ট্রার থেকে ওই নোটিশ ও তদন্ত প্রতিবদনসহ কয়েকটি কাগজপত্র ছিঁড়ে নিয়ে যান। পরে রেজিস্ট্রারে নোটিস ও প্রবিবেদন না থেকে দ্রুত বিষয়টি এসিল্যান্ডকে জানান। তিনি তাৎক্ষনিক সিসিটিভি ক্যামেরায় দেখেন মোশারফ ওই রেজিস্ট্রার থেকে প্রতিবেদন ও নোটিসটি ছিঁড়ে নিয়ে গেছে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম অনীক চৌধুরী বলেন, ঘটনার সত্যতা পেয়ে মোশারফকে ফোনে কাগজপত্রগুলো দ্রুত অফিসে পৌঁছে দেওয়ার জন্য বলেন। কিন্তু তিনি অস্বীকার করায় অফিসে ডেকে এনে সিসি ক্যামেরা দেখিয়ে তাকে আটক করে সরকারি নথি চুরির অপরাধে মামলা করা হয়েছে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. খালেদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাকে বুধবার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!