সোনাগাজীর পিংকু বালামী হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহন করে এখন ইয়াছিন আরাফাত

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

১০৪

ফেনীতে পিংকু বালামী নামের এক পল্লী চিকিৎসক হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহন করেছেন। শুক্রবার আসরের নামাজের পর তিনি ফেনীর জহিরিয়া মসজিদের খতিব মাওলানা ইলিয়াছের থেকে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহনের বিষয়টি প্রকাশ করেছেন।

ইসলাম ধর্ম গ্রহনকারী পল্লী চিকিৎসকের পূর্ব নাম পিংকু বালামী। বর্তমানে তিনি ইয়াছিন আরাফাত তাওহীদ নাম রেখেছেন। তিনি সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের পশ্চিম সুলতানপুর গ্রামের তপন বালামীর ছেলে।

ইসলাম ধর্মগ্রহনের পর ওই যুবক নিজের নতুন নাম ইয়াছিন আরাফাত তৌহিদ পরিচয় দিয়ে জানান, আমি দীর্ঘদিন নবী-রাসূলগনের জীবনী পড়ে এবং ইসলাম ধর্মের আদর্শ দেখে ইসলাম ধর্ম গ্রহনে আগ্রহী হই। ২০২১ সালের মার্চ মাসে আমি এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহনের ঘোষণা করি। কিন্তুু নানা কারণে তা প্রকাশ করিনি। সর্বশেষ শুক্রবার (২৭ মে) ইসলাম ধর্মের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমি প্রকাশ্যে কলেমা পড়েছি।

ফেনী জহিরিয়া মসজিদের খতিব মাওলানা ইলিয়াছ বলেন, ইসলাম ধর্ম সকলের জন্য শান্তি এবং প্রশান্তির ধর্ম। হিন্দু ধর্মাবলম্বী ওই যুবক বিষয়টি বুঝতে পেরে ২০২১ সালে আদালতে এফিডেভিট করেন। শুক্রবার বিভিন্ন মুসল্লির মাধ্যমে তিনি মসজিদে এসে কালিমা পড়ার আগ্রহ প্রকাশ করেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!