সোনারগাঁয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ অনুষ্ঠিত

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ, নারায়ণগঞ্জ ।।

২০৪

মুজিববর্ষের মূলমন্ত্র-জনসেবা আর সম্প্রীতি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সোনারগাঁ থানায় এবারের কমিউনিটি পুলিশিং ডে ২০২১ পালন করা হয়েছে। আজ শনিবার (৩০ অক্টোবর) বিকালে সোনারগাঁ থানা চত্বরে কমিউনিটি পুলিশং ডে ২০২১ ও বিশেষ আলোচনা সভা আয়োজন করা হয়।

সোনারগাঁ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান”র” সভাপতিত্বে প্রধান অতিথি নারায়ণগঞ্জ ৩ — (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, বিশেষ অতিথিঃ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক, উপজেলা পরিষদের চেয়ারম্যান, এড.সামসুল ইসলাম ভুইয়া , উপজেলা নির্বাহী অফিসার, আতিকুল ইসলাম, সোনারগাঁ থানা কমিউনিটি পুলিশের সভাপতি গাজী মুজিবর রহমান,সাবেক জেলা ছাত্র লীগের সহ সভাপতি শাহ মো. সোহাগ রনিসহ অন্যান্য কমিউনিটি পুলিশের সদস্য বৃন্দ।

এসময় বক্তারা বলেন পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে

“কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষে আয়োজিত সমাবেশে পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ- ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হয়। কার্যকরী বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়ে অলোকপাত করা হয়।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!