সোনারগাঁয়ে জোরপূর্বক স্কুলের গাছ কেটে নেয়ার অভিযোগ

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ(নারায়ণগঞ্জ)।।

১৪৫

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী স্কুল এন্ড কলেজ থেকে টেন্ডার বিহীন জোর পূর্বক দীর্ঘদিনের পুরনো গাছ কেটে নিয়ে অন্যত্র বিক্রির অভিযোগ উঠেছে গভণিংবডির সদস্য আবু সাইদ সরকারের বিরুদ্ধে।

শুক্রবার সকালে স্কুল বন্ধ থাকায় এ সুযোগে গাছ কেটে নিয়ে যায়। এ বিষয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করবেন বলে জানিয়েছেন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোস্তফা কামাল।

এলাকাবাসী জানায়, বারদী স্কুল এন্ড কলেজ গত শুক্রবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগে বারদী নাগপাড়া গ্রামের মৃত হাফিজ উদ্দিন সরকারের ছেলে ও গভণিংবডির সদস্য আবু সাইদ সরকার স্কুলের পুরনো (সরকারি) গাছটি কেটে নিয়ে যায়।
তিনি এর আগেও কয়েক দফায় বারদী স্কুল এন্ড কলেজ থেকে কয়েকটি গাছ কেটে নিয়ে অন্যত্র বিক্রি করেছেন।

এলাকাবাসী আরোও জানান, গাছ কাটার বাধা দিতে গেলে তিনি এলাকাবাসীকে মামলা-হামলা ও প্রাণ নাশের হুমকি দিয়ে থাকেন। এলাকাবাসীর অভিযোগ, তিনি একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। তার বিরুদ্ধে এলাকার কেউ মুখ খুলতে সাহস পান না।

বারদী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল বলেন, সাইদ সরকার স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই গাছ কেটে নিয়ে গেছেন। তিনি আরো বলেন, সরকারি গাছ কাটতে হলে অবশ্যই উপজেলা প্রশাসনের অনুমতি নিতে হবে। বিনা অনুমতিতে গাছ কেটে নেয়ায় আমি সাইদ সরকারের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের বরাবর লিখিত অভিযোগ দায়ের করবো।

অভিযুক্ত সাইদ সরকার বলেন, তিনি বারদী স্কুল এন্ড কলেজের গভণিংবডির সদস্য। গাছ কেটেছি তাতে সমস্যা কি সমস্যা? অধ্যক্ষ আমার বিরুদ্ধে অভিযোগ করে কিছু করতে পারবে না।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী বলেন, মৃত গাছ কাটতে হলেও অনুমতির প্রয়োজন। গাছ কেটে নেওয়ার বিষয়ে খোঁজ নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!