সোনারগাঁয়ে বালু ফেলে জমি দখলের চেষ্টা, বাধা দেওয়ায় প্রাণনাশের হুমকি

নজরুল ইসলাম শুভ,সোনারগাঁ (নারায়ণগঞ্জ)।।

৮২

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দড়িকান্দি এলাকায় জমিতে বালু ফেলে দখল করার চেষ্টা চালিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা। এতে বাধা দেওয়ায় জমির মালিককে প্রাননাশের হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় গতকাল সোমবার ওই জমির মালিক এসএম জামাল উদ্দীন বাদি হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়ের করা লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, তিনি উপজেলার সনমান্দী ইউনিয়নের দড়িকান্দি গ্রামের বাসিন্দা। তিনি ২০১০ সালের ২২ ফেব্রæয়ারী ২৯৪৭ নং দলিলে সোনারগাঁ উপজেলার ছোট কৃষ্ণাদী মৌজায় এসএ/আরএস ৭৮/৭৯ নং দাগে ১৬ শতাংশ জমি ক্রয় করেন এবং তাদের দখলে রয়েছে। সম্প্রতি একটি কোম্পানীর পক্ষ নিয়ে স্থানীয় সন্ত্রাসী হাবিবুর রহমানের নেতৃত্বে আব্দুল লতিফ, মাহমুদুল হাসান দুলাল, খলিলুর রহমান, নাসির উদ্দীন ওবায়দুল সহ ১০/১৫ জনের একটি দল ওই জমিতে বালু ফেলে ভরাট করে দখল করা চেষ্টা চালায়। এ সময় খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের বাধা দিলে তারা জানায় এই জমি রাখতে হলে প্রতি মাসে তাদের মাসোহারা দিতে হবে এবং প্রাননাশের হুমকি দিয়ে চলে যায়।
জামাল উদ্দীন জানান, সন্ত্রাসীরা দীর্ঘ দিন ধরে তাদের ক্রয়কৃত ১৬ শতাংশ জমি জোরপূর্বক বালু ফেলে দখল করার চেষ্টা চালায়। আমরা বাধা দেওয়ায় তারা মাসিক মাসোহারা দাবি করে এবং প্রাননাশের হুমকি দিয়ে যায়।

এ বিষয়ে অভিযুক্ত মাহমুদুল হাসান দুলাল জানান, আমি কোম্পানীতে চাকুরী করি মাত্র। আমার জমি দখল করার ক্ষমতা নেই। তিনি জমি দখল করার সঙ্গে জড়িত নন বলে দাবি করেন।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। তদনস্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!