সোনারগাঁয়ে মসজিদের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও ইউএনওর কাছে স্মারকলিপি

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ ( নারায়ণগঞ্জ) ।।

১৫৩

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মীরেরবাগ এলাকায় মীরেরবাগ জামে মসজিদ ও ঈদগাহ’র জন্য ক্রয়কৃত জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। এ বিষয়ে রোববার ( ৩ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে প্রায় তিন শতাধিক লোকজন একত্রিত হয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেন। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলামের কাছে স্মারকলিপি দেন।

উপজেলার জামপুর ইউনিয়নের মীরেরবাগ গ্রামের বাসিন্দারা জানান, মীরেরবাগ গ্রামের হানিফ মিয়া ও বাবুল মিয়ার পেত্তিক সম্পতি থেকে মসজিদ কমিটি গত ছয় মাস আগে মসজিদ নির্মানের জন্য ৮ শতাংশ জমি ক্রয় করেন। সম্প্রতি ওই গ্রামের বাচ্চু মিয়ার ছেলে ব্যবসায়ী পলাশ মিয়া ও তার ভাই পারভেজ আপন দুই ভাই মসজিদের ক্রয় করা জমি তাদের নিজেদের দাবী করে তাদের লালিত সন্ত্রাসী দিয়ে বাশঁ ও কাঠ দিয়ে সীমানা প্রাচীর করার চেষ্টা করে। মসজিদ কমিটির লোকজন বাধা দিলে তাদের হামলা হামলা ও প্রাননাশের হুমকি দেওয়া হয়।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আয়নাল হক বলেন, বাচ্চু মিয়ার ছেলে পলাশ ও পারভেজ দীর্ঘদিন ধরে মসজিদের জমিটি নিয়ে এলাকাবাসীদের হয়রানি করছে। তিনি বলেন, ইতোমধ্যে একাধিক বার সামাজিক ভাবে বসে ফয়সালা করার কথা থাকলেও তারা প্রতিবারই কথা রাখেনি। তারা যদি মালিক হয়ে থাকে তাহলে কেন তাদের কাগজপত্র নিয়ে বসতে চাইছেনা?

মীরেরবাগ মসজিদ কমিটির সভাপতি ও দাতা-সদস্য বিল্লাল হোসেন বলেন, কেউ যদি মসজিদ ও ঈদগাহ’র জমি তাদের সম্পত্তি আছে বলে দাবী করেন তাহলে বারবার সময় দেয়ার পরও কেন বসতে চায়না? তাদের জমির কাগজপত্র দেখাতে পারলে তারা তাদের সম্পত্তি নিয়ে নিবে এতে মসজিদ কমিটির কোন আপত্তি থাকবেনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম বলেন, এ বিষয়ে স্মারকলিপি নেওয়া হয়েছে। মসজিদের জমি দখলকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ২৪।।

আরো দেখুনঃ
error: Content is protected !!