সোনারগাঁয়ে শীতলক্ষ্যা নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ,নারায়ণগঞ্জ।।

১৯৫

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাচঁপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব ও পশ্চিম তীরে অবৈধভাবে গড়ে উঠা জুট মিল, লবন কারখানা গোডাউন ও কাচাঁপাকা ঘর সহ ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। গতকাল রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত একটি ভেকু (এক্সাভেটর) দিয়ে নদীর দুইপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বিআইডব্লিউটিএ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট শোভন রাংসা এর নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, বিআইডবিøউটিএ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক ইসমাইল হোসেন, সহকারী উপ-পরিচালক নাহিদ হোসেন সহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার ও উচ্ছেদ কর্মীরা।

জানা যায়, কাচঁপুর এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে দীর্ঘ দিন ধরে কিছু অসাধু ব্যবসায়ী অবৈধভাবে নদী দখল করে জুট মিল, লবন কারখানা, গুদামঘর ও কাচাঁপাকা সহ ২৫টি অবৈধ স্থাপনা গড়ে তোলা হয়। পরে গতকাল রোববার দিনভর বিআইডব্লিউটিএ অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেন।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম -পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, শীতলক্ষ্যা নদীর দুইপাশে দখল করে গড়ে উঠা ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!