সোনারগাঁয়ে হত্যা মামলার আসামির বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ):

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও এলাকায় অসহায় এক কৃষকের তিন বিঘা জমিতে বালু ফেলে দখলের অভিযোগ উঠেছে হত্যা মামলার আসামীদের বিরুদ্ধে। গত তিনদিন ধরে ওই জমিতে ট্রাকের মাধ্যমে বালু ফেলে দখল করছে বলে ভূক্তভোগী জমির মালিক আব্দুল মান্নানের অভিযোগ।

জানা যায়, উপজেলার নয়াগাঁও এলাকায় দুধঘাটা মৌজায় সিএস ও এসএ ১৯৯, আর এস ২৭৯, সিএস ও এসএ ১৯৮ ও আর এস ২৭৮, সিএস ও এসএ ২০০, আর এস ২৮০ দাগে প্রায় তিন বিঘা জমি ওই এলাকার আলী আহম্মদ ও সাইফুল ইসলাম হত্যা মামলার আসামী আব্দুল আলী, গিয়াসউদ্দিন ও আব্দুর রউফসহ ২০-৩০ জনের একটি দল আব্দুল মান্নানের জমিতে বালু ফেলে দখলে নিচ্ছে। তাদের বাধা দেওয়ায় প্রাণ নাশের হুমকি দেওয়া হয়। দখলদারদের হুমকিতে জমির মালিক আব্দুল মান্নান নিরাপত্তাহীণতায় রয়েছেন।

ভুক্তভোগী জমির মালিক আব্দুল মান্নান জানান, গত ৮ বছর আগে এ জমি ক্রয় সূত্রে মালিক হয়ে তিনি ভোগ দখলে আছেন। নয়াগাঁও গ্রামে তিনটি হত্যাকান্ডের পর ওই এলাকায় আব্দুল আলীর নেতৃত্বে জমি দখল থেকে শুরু করে বিভিন্ন অপকর্ম করা হচ্ছে। আমার জমি গত তিনদিন ধরে পতিত থাকার কারনে বালু ফেলে দখলে নিচ্ছে তারা। প্রতিবাদ করায় প্রাণ নাশের হুমকি দিচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ, নয়াগাঁও গ্রামের দুটি পক্ষ দীর্ঘদিন ধরে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছে। সুযোগ বুঝে উভয় পক্ষ নিরীহ মানুষের জমি দখল থেকে শুরু করে সকল অপকর্ম চালিয়ে যাচ্ছে। স্থানীয় প্রশাসনও তাদের কাছ থেকে টাকা নিয়ে মুখ বন্ধ করে রাখে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আব্দুল আলী জানান, এ কোনো জমি দখলের সঙ্গে তিনি জড়িত নন। পাশের জমিতে বালু ফেলে ভরাট করার সময় কিছু বালু হয়তো তার জমিতে গিয়ে থাকতে পারে।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, জমি দখলের বিষয়ে কেউ অভিযোগ দেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!