স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধি: বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ ও উত্তরণের উপায় শীর্ষক সেমিনার

স্টাফ রিপোর্টার, পাবনা।।

৭৯

পাবনায় স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধি: বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ ও উত্তরণের উপায় শীর্ষক বহুমাত্রিক অংশীজনদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বাংলাদেশ এনজিও’স নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি) এবং দি এশিয়া ফাউন্ডেশন যৌথ উদোগে এই সেমিনারের আয়োজন করে।

দৈনিক অবজারভারের পাবনা জেলা প্রতিনিধি ড. নরেশ মধুর সভাপতিত্বে ও সঞ্চালনায় সেমিনারের শুরুতে বিএনএনআরসি’র কর্মসূচি সমন্বয়করী হীরেন পন্ডিত তার স্বাগত বক্তব্যে সেমিনারের উদ্দেশ্য সম্পর্কে ধারণা তুলে ধরেন।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোখলেসুর রহমান। বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন, পাবনা জেলা কার্যালয়ের উপ-পরিচালক খায়রুল হক এবং পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান ও পাবনার সিভিল সার্জন এর প্রতিনিধি ডা: আব্দুর রহিম।

সেমিনারের প্রধান অতিথি মোখলেসুর রহমান তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে স্বাস্থ্যসেবা উন্নয়নের লক্ষ্যে সবাইকে নিজ নিজ জায়গা থেকে কাজ করতে হবে। বর্তমান সরকার স্বাস্থ্যসেবাকে জনগণের কাছে পোঁছানোর জন্য নিরলসভাবে কাজ করছে।

সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজয় টেলিভিশন ও দৈনিক কালের কন্ঠের পাবনা প্রতিনিধি প্রবীর সাহা। এরপর সম্মানিত আলোচকগণ মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে স্বাস্থ্যসেবা বিষয়ে তাঁদের মূল্যবান মতামত ও পরামর্শ তুলে ধরেন। আয়োজিত উক্ত সেমিনারে নাগরিক সমাজ সংস্থার প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, দুনীঁতি দমন কমিশনের প্রতিনিধি, সাংবাদিক-শিক্ষক, স্থানীয় জনগোষ্ঠীর প্রতিনিধি সহ মোট ৪০ জন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিএনএনআরসি একটি গণমাধ্যম উন্নয়ন বিষয়ক সংস্থা। যা ২০০০ সালে আত্মপ্রকাশ করে এবং বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এনজিও বিষয়ক ব্যুরো থেকে নিবন্ধিত বিএনএনআরসির কর্মপ্রচেষ্টা হলো বাংলাদেশে গণমাধ্যমের দ্রæত পরিবর্তনশীল বাস্তবতার চ্যালেঞ্জ এবং সুযোগ-সুবিধাসমূহ বিবেচনায় রেখে গণমাধ্যমের জ্ঞানভিত্তিক ও চলমান ইস্যু উভয় বিষয় নিয়ে গণমাধ্যমের উন্নয়ন।

আরো দেখুনঃ
error: Content is protected !!