হিলিতে করোনা রোগী শুন্য এমন অবস্থা ধরে রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান

১৩৯

দিনাজপুরের সীমান্তবর্তী এলাকা হিলিতে গতদুসপ্তাহের বেশী সময় ধরে করোনার কোন রোগী নেই, সেই সঙ্গে নেই নতুন করে সংক্রামন। সকলের ঐকান্তিক প্রচেষ্টার ফসল জানিয়ে এমন অবস্থা ধরে রাখতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে মাস্ক ব্যবহার করতে ও টিকা গ্রহনের আবেদন জানিয়েছেন পৌরমেয়র জামিল হোসেন চলন্ত।

দিনাজপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা গেছে, করোনা মহামারি শুরু থেকে এ পর্যন্ত হাকিমপুর (হিলি) উপজেলায় ৩০৫জন করোনা পজিটিভ শনাক্ত হয়। এপর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন ৪জন, সুস্থ্য হয়েছেন ৩০১জন, করোনা পরিক্ষা অব্যাহত থাকলেও নতুন করে শনাক্ত না হওয়ায় গত ১৮ই আগষ্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত বর্তমানে এই উপজেলায় কোন করোনা রোগী নেই।
হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, গত দুসপ্তাহের বেশী সময় ধরে হিলিতে কোন করোনা আক্রান্ত রোগী নেই, বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা একেবারে শুন্য। এসময়ে করোনার সংক্রামন রোধে ও জনসচেতনতা বাড়াতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সকল চিকিৎসববৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সকল জনপ্রতিনিধি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ তার টিম, সাংবাদিকবৃন্দ, সকল স্বেচ্ছাসেবী সংগঠন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, পৌরসভার সকল কাউন্সিলর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বাজার ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দ নিরলসভাবে কাজ করেছেন সন্মুখে। সার্বিকভাবে দৃষ্টি রেখেছিলেন দিনাজপুর ৬ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব শিবলী সাদিক। করোনার সংক্রামন রোধে পৌরসভার পক্ষ থেকে গৃহীত কর্মসূচী নো মাস্ক নো সেল, নো মাস্ক নো এন্ট্রি কার্যক্রম সারাদেশের মধ্যে হিলি একটি রোল মডেল হয়ে দাড়িয়েছিল। যার ফসল স্বরুপ বর্তমানে দৃশ্যমান হিলিতে একজনো করোনা রোগী নেই।এই মুহূর্তে যে পরিস্থিতি পৌরসভার মধ্যে বিরাজ করছে সেই পরিস্থিতি ধরে রাখার চেষ্টা করতে হবে। আমি আশাকরি পৌরবাসী আপনারা সকলেই স্বাস্থ্যবিধি মেনে চলবেন, টিকা গ্রহণ করবেন, মাস্ক ব্যবহার করবেন তাহলে ইনশাল্লাহ আল্লাহ তাআলা আমাদেরকে এই মহামারী থেকে মুক্ত রাখবেন। আপনারা যেভাবে আমাকে সহযোগিতা করেছেন, এখনো করছেন আপনাদের সহযোগিতা নিয়ে আপনাদের অর্পিত পবিত্র দায়িত্ব হাকিমপুর পৌরসভার সকল নাগরিকের পাশে থেকে এই করোনা মহামারীতে যেভাবে কাজ করেছি, বর্তমানে করছি, এভাবেই কাজ করতে চাই। আপনাদের সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই।

জেনিফার____৫ সেপ্টেম্বর ২১

আরো দেখুনঃ
error: Content is protected !!