হিলিতে একদিনের ব্যবধানে ডিমের পাতা প্রতি দাম বেড়েছে ২৫টাকা করে

হিলি প্রতিনিধি

১১৫

দিনাজপুরের হিলিতে মাত্র একদিনের ব্যবধানে ডিমের দাম পাতা প্রতি (৩০পিস) বেড়েছে ২৫টাকা করে। একদিন আগেও ডিমের দাম প্রতি পাতা ছিল ২২৫টাকা বর্তমানে তা বেড়ে ২৫০টাকা পাতা বিক্রি হচ্ছে। বাজারে পর্যাপ্ত ডিমের সরবরাহ থাকলেও ডিমের দাম বাড়ায় বিপাকে পড়েছেন নিন্ম আয়ের মানুষজন। সরবরাহ কমায় দাম বাড়তি দাবী ব্যবসায়ীদের।

হিলি বাজারে ডিম কিনতে আসা মিরাজুল ইসলাম বলেন, বাজারে যে জিনিসপত্রের দাম তাতে করে আমাদের মত নিন্ম আয়ের মানুষজনের মাছ মাংস কিনে খাওয়া সম্ভব নয়। তাই আমাদের মতো মানুষদের অল্প টাকায় ভালো খাদ্য খাওয়ার একমাত্র সম্বল ছিল এই ডিম। কিন্তু এবারে সেই ডিমের দাম উদ্ধমুখি একদিনের ব্যবধানে পাতাতে ২৫টাকা করে বেড়েছে। এভাবে ডিমের দাম বাড়লে আমরা কিনবো কিভাবে আর খাবো কিভাবে।

ডিম কিনতে আসা নাজমা আকতার বলেন, বাজারে কোন জিনিসের দামের ঠিক নেই প্রতিদিন কোন না কোন পণ্যের দাম বাড়ছে। এভাবে পণ্যের দাম বাড়ায় ব্যায়ভার মেটাতে গিয়ে আমাদের নাভিশ্বাস উঠে গেছে। একদিন আগে বাজার থেকে ডিম কিনলাম ২২৫টাকা পাতা দরে সেই ডিম কোন কারন ছাড়াই একদিনের ব্যবধানে দাম বেড়ে ২৫০টাকা হয়ে গেলো। এভাবে দাম বাড়লে আমরা তো কিনে খেতে পারবোনা আমাদের জন্য অসম্ভব ব্যাপার হয়ে যাচ্ছে। আমরা চাই দাম যেন কমে সাধারন মানুষ যেন কিনে খেতে পারে।

হিলি বাজারের ডিম বিক্রেতা সুলতান মাহমুদ বলেন, বেশ কিছুদিন ধরে দাম একই রকম থাকার পরে হঠাৎ করেই একদিনের ব্যবধানে মোকামে ডিমের দাম বেড়ে গেছে। যার কারনে আমাদের বাড়তি দামে মোকাম থেকে ডিম কিনতে হচ্ছে এতে করে বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে। তবে যেহেতু আর মাত্র কয়েকদিন পরে ঈদ যার কারনে অত্র অঞ্চলের ডিমগুলো সব ঢাকায় যাচ্ছে এতে করে ডিমের চাহীদা বেড়েছে। সেই সাথে ঈদ ঘনিয়ে আসায় বাজারেও ডিমের চাহীদা বেড়েছে। এছাড়া অতিরিক্ত গরমের কারনে সব খামারে ডিমের উৎপাদন ঠিকভাবে হচ্ছেনা। যার কারনে বাজারে চাহীদার তুলনায় ডিমের সরবরাহ কম থাকায় ডিমের দাম বাড়ছে। তবে যে অবস্থা দেখছি তাতে করে ঈদের আগে আর ডিমের দাম কমার সম্ভাবনা নেই।

আরো দেখুনঃ
error: Content is protected !!