হিলিতে ক্ষুদ্র নৃতাত্তিক জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরন

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

১৪৭

দিনাজপুরের হিলিতে ক্ষুদ্র নৃতাত্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে ও তাদেরকে শিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলতে ক্ষুদ্র নৃতাত্তিক জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল শিক্ষাবৃত্তি ও শিশুখাদ্য বিতরন করা হয়েছে।

বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক প্রকল্পের আওতায় হাকিমপুর উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার দুপুর দেড়টায় হাকিমপুর উপজেলা পরিষদ চত্বরের মুক্তমঞ্চে তাদের মাঝে এসব উপকরন বিতরন করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা তাদের মাঝে এসব উপকরন বিতরন করেন। এসময় ৪৫জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি, ১০জন শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল, করোনাকালীন দুর্যোগে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হতদরিদ্র ৮০টি পরিবারের মাঝে শিশু খাদ্য,বিতরন করা হয়। পরে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে জাইকার অর্থায়ানে নির্মিত ৯৬টি ব্রেঞ্চ বিতরন করা হয়।

এর আগে তিনি দুপুর ১টায় উপজেলা পরিষদ চত্বরে আসলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে। পরে তিনি উপজেলা ও পৌর ভুমি অফিস পরিদর্শন করেন। এর পরে তিনি হাকিমপুর পৌরসভা কার্যালয় পরিদর্শন করেন ও সেখানে এক মতবিনিময় সভায় মিলিত হোন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলমের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন, দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন, উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, ভাইসচেয়ারম্যান শাহিনুর রেজা, পৌরমেয়র জামিল হোসেন চলন্ত, হাকিমপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার শরিফ আল রাজীব, ওসি খায়রুল বাশার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!