হিলিতে মুল্যতালিকা না থাকায় ও খাবারের সাথে ইদূর মারা ওষধ রাখায় তিন ব্যবসায়ীকে জরিমানা

হিলি প্রতিনিধি

৪৫

দিনাজপুরের হিলিতে মুল্য তালিকা আপডেট না করায় ও একটি খাবারের দোকানে বিস্কুট ও চানাচুড়ের সাথে ইদুর মারা ওষধ রাখায় এবং বিড়িতে উৎপাদন ও মেয়াদ উত্তির্নের তারিখ না থাকায় তিন ব্যবসায়ীকে ২৩হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে উপজেলার ডাঙ্গাপাড়া ও হিলি বাজারে পৃথক অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর দিনাজপুর এর সহকারি পরিচালক মমতাজ বেগম এই জরিমানা করেন। একইসাথে ওই দোকানে রাখা কিছু খাবার বিনষ্ট করে দেওয়া হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর দিনাজপুর এর সহকারি পরিচালক মমতাজ বেগম বলেন, নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে আজ হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া বাজারে অভিযান চালানো হয়। এসময় একটি বিড়ি ফ্যাক্টরিকে তাদের উৎপাদিত বিড়িতে উৎপাদন ও মেয়াদ উত্তির্নের তারিখ না থাকায় ১০হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারে একটি খাবারের দোকানে বিস্কুট ও চানাচুড়ের সাথে ইদুর মাড়ার ওষধ রাখা হয়। যেটি কিনা খুবই বিপদজনক কোনভাবে এটি যদি কোন বাচ্চার পেটে চলে যেত তাহলে তার জীবনটাই নষ্ট হওয়ার সম্ভাবনা ছিল। এই ঘটনায় ওই দোকানীকে ৮হাজার টাকা জরিমানা ও দোকানের খাবারগুলো বিনষ্ট করা হয়। পরে হিলি বাজারে একটি মুদি দোকানে অভিযান চালিয়ে তাদের মুল্যতালিকা আপডেট না থাকায় ও নকল বিড়ি বিক্রিয় ও তার ভাউচার যথাযথভাবে সংরক্ষন না রাখার দায়ে ৫হাজার টাকা জরিমানা করা হয়। মোট ৩টি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। জনগনের স্বার্থে আমাদের এইধরনের অভিযান চলমান থাকবে বলেও তিনি জানিয়েছেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!