হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের স্বর্ণ ও পিতলের আংটি জব্দ করেছে কাস্টমস

হিলি প্রতিনিধি

দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ থেকে ভারতে পাচারের সময় কুসুম সরকার (৪৫) নামের এক ভারতীয় নাগরিকের কাছ থেকে ৯ ভরি স্বর্ণ ও ৬ কেজি পিতলের আংটি জব্দ করেছে হিলি কাস্টমস কর্তৃপক্ষ।

শনিবার দুপুরে বাংলাদেশ থেকে ভারতে ফিরে যাওয়ার পথে পাসপোর্টের কার্যক্রম সম্পুর্ন করতে হিলি কাস্টমসে প্রবেশ করার পর কাস্টমস কতৃপক্ষ তার নিকট থেকে এসব মালামাল উদ্ধার করে। কুসুম সরকার ভারতের পশ্চিমবঙ্গের রাঘুনাথবাতি গ্রামের বাসিন্দা। তিনি গতকাল শুক্রবার এই পথ দিয়ে ভারত থেকে বাংলাদেশে আত্মীয়ের বাড়ীতে বেড়ানোর উদ্দেশ্যে এসেছিলেন।

ভারতীয় নাগরিক কুসুম সরকার বলেন, বগুড়ায় আতিœয়ের বাড়িতে বেড়ানো শেষে ভারতে যাওয়ার জন্য আজ বাসে করে হিলিতে আসি। এখানে বাস কাউন্টারে এক ব্যাক্তি আমাকে এসব মালামাল দিয়ে বলে দুহাজার টাকা দিব শুধু এগুলো ভারতে পার করে নিয়ে গিয়ে আমাকে দিয়েন। আমি নিতে চাইনি এসময় তারা আমাকে জোর করে দিয়ে দেয়।

হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আব্দুল মজিদ জানান, আজ শনিবার দুপুরে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে কুসুম সরকার নামের ওই ভারতীয় নাগরিক দেশে ফিরে যাওয়ার জন্য হিলি ইমিগ্রেশনের কার্যক্রম সম্পন্ন করে কাস্টমসের ব্যাগেজ শাখায় আসেন। এসময় তার গতিবিধি দেখে সন্দেহজনক হলে কাস্টমসের নারী সদস্যরা তাকে তল্লাশী করেন। এসময় তার কাছে থাকা ব্যাগের ভেতর হতে ৯ ভরি ১১আনা ওজনের গলার হার হাতের চুড়ি কানের দুল স্বর্ণের অলংকার উদ্ধার করা হয়। এছাড়াও ৬ কেজি ওজনের বিপুল পরিমান পিতলের আংটি পাওয়া যায়। উদ্ধারকৃত এসব স্বর্ন ও পিতলের মুল্য ৭ লাখ ৬০ হাজার টাকা। এসব মালামালগুলি তার নয় এগুলো অন্য কেউ তাকে দিয়েছে বলে সে আমাদের নিকট স্বিকার করেছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে স্বর্ণের অলংকারগুলো ও পিতলের আংটিগুলো জব্দ করে হিলি কাস্টমস গুদামে জমা করা হয়েছে। পরে ওই ভারতীয় যাত্রীকে প্রক্রিয়া শেষে ছেড়ে দেওয়া হয়।

আরো দেখুনঃ
error: Content is protected !!