হিলি ইমিগ্রেশন পরিদর্শনে বাংলাদেশের উপহাইকমিশন

হিলি প্রতিনিধি।।

ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে যাত্রী বহিগর্মনসহ বন্দর দিয়ে দুদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম বাড়াতে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ও হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন ভারতের কলকাতায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের উপহাইকমিশন তৌফিক হাসান।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় তিনি হিলি সীমান্ত দিয়ে ভারত থেকে দেশে প্রবেশ করেন। এসময় বন্দর, কাস্টমস কতৃপক্ষ ও ব্যবসায়ীদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এসময় তার সাথে ৩সদস্যের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

প্রথমেই তিনি হিলি ইমিগ্রেশন চেকপোষ্টর কার্যক্রম পরিদর্শন করেন ও কতৃপক্ষের সহিত বৈঠক করেন। এর পরে তিনি হিলি স্থলবন্দর ও কাস্টমস কার্যালয় পরিদর্শন করেন পরে বন্দর,কাস্টমস কতৃপক্ষ ও ব্যবসায়ীদের সহিত বৈঠক করেন। বৈঠক শেষে দুপুর সাড়ে ১২টায় একই পথ দিয়ে তিনি পুনরায় ভারতে চলে যান।

এসময় তৌফিক হাসান সাংবাদিকদের বলেন, হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ও হিলি স্থলবন্দরের কার্যক্রম কেমন চলছে, বন্দর ও ইমিগ্রেশনের অবকাঠামোসহ কিকি সমস্যা রয়েছে সে বিষয়গুলো নিয়ে ইমিগ্রেশন, কাস্টমস ও বন্দর কতৃপক্ষের সহিত আলোচনা করে সেগুলো সমাধানে কিধরনের ব্যবস্থা গ্রহন করা যায় মুলত সে উদ্দেশ্যেই আজ এখানে আসা।

বন্দর দিয়ে পণ্য আমদানির পাশাপাশি রফতানির ক্ষেত্রে রাস্তা, কোয়ারেন্টাইন অফিসসহ যেসব সমস্যা রয়েছে সেসব বিষয় নিয়ে ভারতীয় কৃতপক্ষের সহিত আলোচনা করে সমাধান করা যায় সেবিষয়টি দেখবো। সম্প্রতি তিনদিন হলো ভারত টুরিষ্ট ভিসা চালু করেছে বাংলাদেশ সরকার এখনো চালু করেনি। আশা করি খুব শিঘ্রই এটি চালু করবে আমরা সেবিষয় নিয়েই আলোচনা করবো যাতে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে মানুষজন আগের মতো যাতায়াত করতে পারে।

এসময় সেখানে হিলি স্থল শুল্কস্টেশনের উপকমিশনার কামরুল ইসলাম, হাকিমপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার শরিফ আল রাজীব, উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, হাকিমপুর থানার ওসি খায়রুল বাশার, ভারতের হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের ওসি শিপ্রা রায়, বাংলাদেশের হিলি ইমিগ্রেমন চেকপোষ্টের ওসি সেকেন্দার আলী, হিলি স্থল শুল্কস্টেশনের রাজস্ব কর্মকর্তা এসএম নুরুল আলম খান, হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন, ম্যানেজার অশিত স্যানাল, সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল আজিজসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!