১০০ জন টিকিট কিনলেন মহাকাশ ভ্রমণে

অনলাইন ডেস্ক।।

৪২৫

মহাকাশ ভ্রমনে আগ্রহী ১০০ জন টিকিট কিনেছেন, মহাকাশ ভ্রমণে যাওয়ার স্বপ্নে যারা বিভোর তারা এখন টিকিট কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন। স্পেসফ্লাইট সংস্থা ভার্জিন গ্যালাক্টিক ও ভার্জিন গ্রুপের প্রতিষ্ঠাতা স্যার রিচার্ড ব্র্যানসন মহাকাশ ভ্রমণ করে আসার পর সংস্থাটি একশর মতো টিকিট বিক্রি করেছে। সাড়ে ৪ লাখ মার্কিন ডলারে মহাকাশ ভ্রমণের সুযোগ দিচ্ছে তারা।

মহাকাশ ভ্রমণে পর্যটনে অনেকের আগ্রহ বাড়ার পর ভার্জিন কোম্পানি তাদের কার্যক্রম পুনরায় চালু করার সিদ্ধান্ত নেয় সম্প্রতি। আগামী ২০২২ সালে মহাকাশকেন্দ্রিক পুরোপুরি ব্যবসা চালু করতে চায় তারা। ৯ নভেম্বর তাদের আর্থিক বিবরণী প্রকাশ করে টিকিটের আগাম বুকিং করার তথ্য জানায় প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি বর্তমানে প্রতি সিটের মূল্য রেখেছেন সাড়ে চার লাখ মার্কিন ডলার গ্যালাক্টিক। একক সিট, প্যাকেজ ও সম্পূর্ণ ফ্লাইট বিক্রির মতোও সুযোগ সুবিধা রাখা হয়েছে। ৬০০ জন ক্রেতা ২০০৫ থেকে ২০১৪ সাল পর্যন্ত সিটের ভাড়া দুই থেকে আড়াই লাখ ডলার আগেই বুকিং দিয়ে রেখেছেন।

১০০ জন টিকিট কিনলেন মহাকাশ ভ্রমণে, ভার্জিন গ্যালাকটির প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল কলগ্লাজিয়ের এক বিবৃতিতে বলেন, আগামী বছর থেকে বাণিজ্যিকভাবে মহাকাশ ভ্রমণ শুরুর প্রস্তুতি চলছে। কোম্পানির একটি মুখপাত্র জানান, এ পর্যন্ত সাতশ টিকিট বিক্রি করেছেন তারা।

বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজোস অ্যাপলো ১১-র চাঁদে অবতরণের ৫২তম বার্ষিকীকে সম্মান জানাতে এই দিনটিই মহাকাশ অভিযানের জন্য বেছে নিয়েছিলেন। এর আগে ভার্জিন গ্রুপের প্রতিষ্ঠাতা স্যার রিচার্ড ব্র্যানসন মহাকাশ ভ্রমণে যান। তিনিই বিশ্বে প্রথমবারের মতো নিজস্ব ভার্জিন গ্যালাক্টিকের প্লেনে চড়ে গত ১০ জুলাই মহাশূন্যে যান।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!