৮ দফা দাবিতে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন

ময়মনসিংহ প্রতিনিধি।।

৬৩

নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন ও গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলি) আইন পাসসহ ৮ দফা দাবিতে মানববন্ধন করেছে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে)।

শনিবার (১ জানুয়ারী) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এমইউজে সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন এমইউজে সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, প্রেসক্লাব সম্পাদক বাবুল হোসেন, স্পাইস টিভির বিশেষ প্রতিনিধি হারুনুর রশিদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান হোসাইন শাহীদ, ডিবিসি চ্যানের স্টাফ রিপোর্টার রাকিবুল হাসান রুবেলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বক্তারা অবিলম্বে ৮ দফা দাবি বাস্তবায়ন করে সাংবাদিকদের অধিকার রক্ষার আহŸান জানান। অন্যথায় বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুযায়ি যে কোন আন্দোলনে মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও সাংবাদিকদের নির্যাতন বন্ধ, সাংবাদিক হত্যার বিচারসহ সারাদেশে কর্মরত সাংবাদিকদের নিয়োগপত্র প্রদান ও সাংবাদিকদের বিনা কারণে চাকরিচ্যুত না করারও দাবি জানান।

সাংবাদিক ইউনিয়নের ৮ দফার অন্যান্য দাবিগুলো হলো: দ্রæত জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন। সকল প্রতিষ্ঠানে সাংবাদিকদের নিয়োগপত্র, নিয়মিত বেতনভাতা ও বকেয়া পরিশোধ। ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন। সাংবাদিক নির্যাতন ও হত্যার বিচার। ষাটোর্ধ বেকার সাংবাদিকদের জন্য অবসরভাতা পেনশন চালু এবং সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করা।

আরো দেখুনঃ
error: Content is protected !!