অভিনয়ের প্রাধান্যটাই আমার কাছে আগে : জয়া

অনলাইন ডেস্ক।।

ঢাকাই চলচ্চিত্রের দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের জাদুতে দেশের গন্ডি ছাড়িয়ে ওপার বাংলাতেও নিজের অবস্থান পোক্ত করে নিয়েছেন। সেখানে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন তিনি। এসবই পুরোনো কথা। নতুন খবর হলো এবার এই অভিনেত্রী নাম লিখিয়েছেন বলিউডে। অভিনয় করেছেন ক্যারিয়ারের প্রথম হিন্দি সিনেমায়। অনিরুদ্ধ রায় পরিচালিত ‘কড়ক সিং’ নামের সিনেমাটি শুক্রবার (৮ ডিসেম্বর) মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে। ছবিতে নয়না চরিত্রে অভিনয় করছেন।

ছবিটি মুক্তির পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন জয়া। তিনি বলেন, ভালো লাগছে। দারুণ এক ভালোলাগা কাজ করছে। এ ভালোলাগাটা সত্যিই অন্যরকম। শিল্পী জীবনের সুন্দর মুহূর্ত, স্মরণীয় মুহূর্ত। সবার ভালোবাসা নিয়ে এভাবেই অভিনয় করে যেতে চাই। শিল্পীর কাজই হলো চ্যালেঞ্জ অতিক্রম করা। যখন যে চরিত্রটি করি, তা হয়ে ওঠার চেষ্টা করি। ওখানেই মনোযোগ দিই। নয়না করার সময়ও তাই হয়েছে। তাছাড়া হিন্দি ভাষার সিনেমা। ভাষাটা আমাকে আয়ত্ত করতে হয়েছে। সব মিলিয়ে নয়না চরিত্রটি উপভোগ করেছি।

তিনি আরও বলেন, শিল্পীর কাজ অভিনয় করা। তা যেখানেই হোক। যখন যেখানেই সিনেমা করি না কেন, তা সুন্দরভাবে করার চেষ্টাটা অব্যাহত রাখতে চাই। অভিনয়ের প্রাধান্যটাই আমার কাছে আগে। এটার গুরুত্ব বেশি।

প্রতিটি চরিত্র হয়ে উঠতে চেষ্টা করেছি উল্লেখ করে এই অভিনেত্রী বলেন, দেবী সিনেমা করার সময় তাকে মনে ধারণ করেছি। বিলকিস চরিত্রটি করার সময়ও একইরকমভাবে চরিত্রটি ধারণ করে অভিনয় করেছি। বিউটি সার্কাস করার সময়ও তাই হয়েছে। পুতুল নাচের ইতিকথা করার সময়ও কুসুম হয়ে উঠতে শতভাগ চেষ্টাটা ছিল। অর্ধাঙ্গিনীর জন্য যখন ক্যামেরার সামনে দাঁড়িয়েছি, তখনও মেঘনাকে মনের মধ্যে ধার।

তারকাবহুল এ ছবিতে জয়া ছাড়াও আছেন পঙ্কজ ত্রিপাঠি, পার্বতী, সঞ্জনা সাংঘি প্রমুখ। নভেম্বরে গোয়ায় ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয় সিনেমাটির। সেই প্রিমিয়ারে হাজির ছিলেন বাংলাদেশি অভিনেত্রী।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ