বাংলাদেশকে ঢিল মেরে পাটকেল খেলেন হার্শা ভোগলে

অনলাইন ডেস্ক।।

ওয়ানডে বিশ্বকাপে অনেক প্রত্যাশা নিয়ে ভারতে খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। তবে সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ হয় সাকিব বাহিনী। উল্টো প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নেয় টাইগাররা। বিশ্বকাপ ব্যর্থতার পর নিউজিল্যান্ডের বিপক্ষে সাদা পোশাকের সিরিজে মুখোমুখি হয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

কিউইদের বিপক্ষে সিলেটে প্রথম টেস্টে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। এতে ঘরের মাঠে সফরকারীদের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ের হাতছানি দিচ্ছিল শান্ত-মিরাজদের সামনে। কিন্তু মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চিরায়ত স্পিনিং উইকেটে আর পেরে ওঠেনি স্বাগতিকরা।

কিউইদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম দিনেই অলআউট হয় ১৭২ রানে। এরপর একই দিনে মুহূর্তের মধ্যেই নিউজিল্যান্ডের ৫ উইকেটও তুলে নেয় টাইগাররা। তবে বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা হয় পরিত্যক্ত। এরপরই খেই হারিয়ে ফেলে বাংলাদেশ।

তৃতীয় দিনে খেলা মাঠে গড়ালেও গ্লেন ফিলিপ্সের আগ্রাসী ইনিংসে প্রথম ইনিংসে ৮ রানের লিড পায় নিউজিল্যান্ড। এরপর দ্বিতীয় ইনিংসে মিরপুরের পিচে দুঃস্বপ্নের শিকার হয় টাইগাররাও, অলআউট হয় ১৪৪ রানেই। আর প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ফিলিপসের অপরাজিত ৪০ রানের কাছেই আত্মসমর্পণ করে বাংলাদেশ।

এদিকে টাইগারদের এমন হারের পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) একটি পোস্ট করেন ভারতীয় জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে। বাংলাদেশকে খোঁচা মেরে তিনি বলেন, ‘মাঝে মাঝে নিজের জালে মাকড়সা নিজেই আটকে যায়।’

এমন পোস্টে তিনি বুঝিয়েছেন, ম্যাচ জেতার জন্য নিজেদের পছন্দের উইকেট বানিয়ে সেই ফাঁদে আটকা পড়েছে বাংলাদেশ নিজেই। তবে বাংলাদেশকে এমন ঢিল মেরে স্বস্তিতে থাকতে থাকতে পারেননি হার্শা, উল্টো পাটকেল খেতে হয়েছে তাকে।

বিশ্বকাপ ফাইনালে ভারতও একই কাজ করেছে উল্লেখ করে উল্টো হার্শাকেই ধুয়ে দিয়েছেন নেটিজেনরা। গত ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়াকে আটকাতে নিজেদের পছন্দের ধীরগতির উইকেট বানিয়েছিল ভারত। কিন্তু শেষ পর্যন্ত সেই পিচেই অজিদের বিপক্ষে হেরে শিরোপা খোয়াতে হয় রোহিত শর্মাদের।

হার্শার কমেন্টের মন্তব্যে ক্রিকেট সমর্থকরা সেই কথাই স্মরণ করিয়ে দিয়েছেন। একজন লিখেছেন, ‘এই পোস্টটি ১৯ নভেম্বর করা দরকার ছিল।’ আরেক সমর্থক লিখেছেন, ‘হ্যা, একই ঘটনা আমরা বিশ্বকাপ ফাইনালেও দেখেছি।’ আরেক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘হ্যা, বিশ্বকাপ ফাইনালের মতই যেখানে মাকড়সা সহজেই ম্যাচটি জিতে নিতে পারত!’

এফআর/অননিউজ

আরো দেখুনঃ