আইরিশ শিবিরে প্রথম আঘাত শরিফুলের

অনলাইন ডেস্ক।।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে জয়ের পর একমাত্র টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। সাদা পোশাকে সফরকারীদের বিপক্ষে টস হেরে প্রথমে বোলিংয়ে নেমেছে টাইগাররা। স্বাগতিক পেসাররাও শুরু থেকেই চেপে ধরেছে আইরিশদের। যার ফলে আইরিশ শিবিরে প্রথম আঘাত হেনেছেন পেসার শরিফুল ইসলাম। দলীয় ১১ রানের মাথায় আয়ারল্যান্ডের ওপেনার মুরে কমিন্সকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন বাঁহাতি পেসার শরিফুল। কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে রিভিউ নেওয়ার চিন্তা করলেও অপর প্রান্তের ব্যাটার তাতে সাড়া না দেওয়ায় সাজঘরের পথ ধরেন অভিষিক্ত এই ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম দিনের সকালের সেশনে ৯ ওভার শেষে ২০ রান সংগ্রহ করেছে আয়ারল্যান্ড দল। জেমস ম্যাককলাম ১১ ও অ্যান্ড্রু বালবির্নি ৪ রানে অপরাজিত রয়েছেন। মঙ্গলবার (৪ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন সফরকারী অধিনায়ক বালবার্নি। ফিল্ডিংয়ে নামা সাকিব আল হাসানদের একাদশে তিন স্পিনার ও তিনজন পেসার রয়েছে।

সৈয়দ খালেদ আহমেদের করা আগের ওভারে বাউন্ডারি মেরে রানের খাতা খুলেছিলেন মারে কমিন্স। পরের ওভারে চমৎকার এক ডেলিভারিতে অভিষিক্ত এই ওপেনারকে এলবিডব্লিউ করে দিলেন শরিফুল। বাঁ-হাতি পেসারের স্টাম্প তাক করে করা ফুল লেংথ ডেলিভারির লাইনে যেতে পারেননি আইরিশ ওপেনার। ব্যাটের কানা ফাঁকি দিয়ে বল প্যাডে লাগলে জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার।
উদ্বোধনী জুটিতে সঙ্গী জেমস ম্যাককলামের সঙ্গে কথা বলে রিভিউ না নিয়ে ফিরে যান কমিন্স। ভাঙে ১১ রানের জুটি। এই ম্যাচ দিয়ে সাদা পোশাকে অভিষেক হওয়া মারে কমিন্সকে তিনি ব্যক্তিগত ৫ রান করে আউট হয়েছেন।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ