ঝুঁকি নিয়ে শেষ সম্বল রক্ষার আপ্রাণ চেষ্টা

অনলাইন ডেস্ক।।

রাজধানীর বঙ্গবাজারে লাগা ভয়াবহ আগুন সাড়ে ৫ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস। এরই মধ্যে জীবনের ঝুঁকি নিয়েই আশপাশের ভবন থেকে মালপত্র সরিয়ে নিচ্ছেন ব্যবসায়ীরা। বঙ্গবাজারে আগুন লাগার পরপরই এনেক্স মার্কেট থেকে ব্যবসায়ীরা মালামাল সরিয়ে নেওয়া শুরু করেন। ভবনের কয়েকটি তলায় আগুন ছড়িয়ে পড়েছে। বিশেষ করে ৫ম তলায় দাউ দাউ করে জ্বলতে দেখা গেছে আগুন। অন্যান্য তলায়ও আগুন ছড়িয়ে পড়ছে। বিকট শব্দ হচ্ছে এবং এসি ব্লাস্ট হওয়ার সম্ভাবনাও রয়েছে।

ব্যবসায়ীরা মালামাল সরানো জন্য প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অনেকটা জীবনের ঝুঁকি নিয়ে শেষ সম্বলটুকু রক্ষা করার চেষ্টা তাদের। ভবনে প্রবেশ করে মালপত্র বস্তায় বেঁধে সরাতে দেখা যায় তাদের। জানতে চাইলে ব্যবসায়ী মতিন জানান, আগুনে সব শেষ করে দিলো। ঝুঁকি হলেও অন্তত কিছু রক্ষা করতে হবে। আমরা পথে নেমে গেলাম।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটের দিকে বঙ্গবাজারের এনেক্স মার্কেটের পাশের টিনশেড মার্কেটটিতে এই অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, সকাল ৬টায় বঙ্গবাজার মার্কেট আগুন লাগার খবর পেয়ে একের পর এক ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। এ পর্যন্ত ৫০টি ইউনিট কাজ করছে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস, পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও বিমানবাহিনীসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে বেশ কয়েকজন ফায়ার ফাইটার আহত হয়েছেন বলে জানা গেছে।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ