আমি ব্যর্থ প্রেমের সফল নায়ক হিসেবে মানুষের হৃদয়ে রয়ে গেছি: বাপ্পারাজ

অনলাইন ডেস্ক।।
নব্বই দশকে আকাশ ছোঁয়া জনপ্রিয় বেশকিছু ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন ‘ব্যর্থ প্রেমের সফল নায়ক’ বাপ্পারাজ। সিনেমাগুলোর কারণে আজও দর্শক মনে সবার আগে তার নামটিই ভেসে উঠে। এ জন্য বাপ্পারাজকে অনেকেই বলে থাকেন ‘ব্যর্থ প্রেমের সফল নায়ক’! তবে দর্শকদের এমন ভাবনাকে কীভাবে দেখেন বাপ্পারাজ?

এ নিয়ে জানতে চাইলে হাসি মুখে এই অভিনেতার জবাব, ‘যদি একশো ছবি করে থাকি হয়তো আট-দশটি ছবিতে এমন চরিত্রে অভিনয় করেছি। হতে পারে দর্শকদের কাছে এই ধরনের চরিত্রে আমার অভিনয় ভালো হয়েছে, দর্শকদের মনে গেঁথে গেছে। এ কারণে আমি ব্যর্থ প্রেমের সফল নায়ক হিসেবে মানুষের হৃদয়ে রয়ে গেছি।’

শুক্রবার সন্ধ্যায় অভিনেত্রী অরুণা বিশ্বাসের পরিচালিত প্রথম সিনেমা ‘অসম্ভব’-এর মুক্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাপ্পারাজ। সংবাদ সম্মেলন শেষে এক সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে এসব কথা বলেন এই চিত্রনায়ক।

তিনি আরও বলেন, ‘অনেকেই মনে করেন আমার সব সিনেমা হয়তো এমন। কিন্তু না। আমি অ্যাকশন, পারিবারিক গল্পের ছবিও অনেক করেছি। তবে হ্যাঁ, ওইসব চরিত্রগুলো হয়তো ঠিকঠাকভাবে করতে পেরেছি বলে দর্শকদের মাথায় রয়ে গেছি। ওইসব গান বা সংলাপগুলো এখন ফেসবুক বা অন্যান্য মাধ্যমে ছড়াছড়ি হয়। এগুলো দেখে আমার ভালো লাগে। যে অভিনেতা মানুষের মনের মধ্যে কাজ দিয়ে যেতে পারবে সে আসলে তার স্থানে সফল হয়ে যায়।’

১৯৮৬ সালে তার বাবা চিত্রনায়ক রাজ্জাকের পরিচালনায় ‘চাঁপাডাঙার বউ’-এর মাধ্যমে সিনেমায় আসেন বাপ্পারাজ। এরপর ‘জীবন যন্ত্রণা’, ‘ভুলনা আমায়’, ‘বাবা কেন চাকর’সহ বহু সিনেমা করে জনপ্রিয়তা পান তিনি। সর্বশেষ ‘পোড়ামন ২’-এ দেখা গেছে তাকে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ