আলোচিত লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি, রাতের আধারে ষ্টেশন ত্যাগ

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলের লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিমেষ বিশ্বাসকে অশ্লীল ভিডিও ফাঁসের ভয় দেখিয়ে ১০লাখ টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় তোলপাড় সৃষ্টি হওয়ার পর অবশেষে বদলি হয়ে চলে গেলেন। সোমবার রাতের আধারেই লোহাগড়া স্টেশন ত্যাগ করেছেন।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব এক আদেশে তাকে লোহাগড়ার ইউএনও থেকে বরগুনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে। সোমবার নড়াইল জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়ে ওই দিন রাতেই অনেকটা গোপনে অনিমেষ বিশ্বাস পরিবার পরিজন নিয়ে লোহাগড়া ত্যাগ করেন।

লোহাগড়ার ইউএনও অনিমেষ বিশ্বাসের অশ্লীল ভিডিও ফাঁসের ভয় দেখিয়ে একটি চক্র ১০ লক্ষ চাঁদা হাতিয়ে নেয়। এ ঘটনায় ইউএনওর দেহরক্ষীর আকাশ বিশ্বাসের নাম উল্লেখসহ লোহাগড়া থানায় ইউএনওর স্ত্রী বিপাশঅ বিশ্বাস বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে দেহরক্ষীকে গ্রেফতার করে পুলিশ।

মামলার সূত্রে জানা গেছে , গত ১৭ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা এক ব্যক্তি লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যবহৃত মোবাইল নম্বরে হোয়াটসঅ্যাপে কল করে বলে, একটি অশ্লীল এডাল্ট ভিডিও আছে তাদের কাছে। এর জন্য ১০ লাখ টাকা না দিলে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেয়া হবে। এভাবে একাধিকবার অজ্ঞাতনামা চাঁদাবাজরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তার স্ত্রীর মুঠোফোনে দাবীকৃত টাকা না দিলে এবং এ কথা কাউকে জানালে হত্যার হুমকি দেয়। ভয়ে ইউএনওর স্ত্রী বিপাশা বিশ্বাস হুমকিদাতার ব্যাংক একাউন্টে বিভিন্ন সময় ১০ লক্ষ টাকা পাঠিয়ে দেন। টাকা পাঠানোর ইউএনওর দেহরক্ষী আনসার সদস্য আকাশ বিশ্বাস বলে, ডাচ বাংলা ব্যাংকের বুথ থেকে ওই একাউন্টে দ্রুত টাকা পাঠানো যায়। এ কথায় আকাশের প্রতি সন্দেহ হয় ইউএনওর স্ত্রী বিপাশার। পরবর্তিতে চাঁদাবাজরা আরো ৩ লক্ষ টাকা দাবী করলে উপায়ান্ত না পেয়ে গত ১২ মার্চ ইউএনওর স্ত্রী বাদী হয়ে আকাশের সংশ্লিষ্টতা উল্লেখ কওে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেন। লোহাগড়া থানা পুলিশ আকাশ বিশ্বাসকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।

এদিকে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম সহ মিডিয়াতে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যায়।

নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, ‘ যেহেত লোহাগড়া ইউএনওর বিষয়টি তার ব্যক্তিগত বিষয়। সে কারনে জেলা প্রশাসনের পক্ষ থেকে কোন তদন্ত করা হবে না। জেলা প্রশাসক আরো জানান, কয়েক আগেই পদোন্নতি হয় লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের। গত ১৮ মার্চ তাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ছাড়পত্র দেয়ায় রাতেই তিনি স্টেশন ত্যাগ করেছেন। আপাতত লোহাগড়ার সহকারী কমিশনার (ভূমি) আফরিন জাহান ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ