ইলিয়টগঞ্জ-মুরাদনগর-বাঞ্ছারামপুর সড়কের কাজ দ্রুত শুরুর তাগিদ এমপি জাহাঙ্গীর সরকারের

মুরাদনগর প্রতিনিধি।।

দ্বাদশ জাতীয় সংসদের ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র প্রথম বৈঠক বুধবার দুপুরে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সভাপতি রেজওয়ান আহাম্মদ তৌফিক সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য ওবায়দুল কাদের, মো. মুজিবুল হক, জাহাঙ্গীর আলম সরকার, মো. আবু জাহির, সেখ সালাহউদ্দিন, আব্দুল্লাহ-আল-কায়সার, মোহাম্মদ গোলাম ফারুক ও মোছা. নাছিমা জামান ববি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে পরিচিতি পর্ব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং অধিনস্থ বিভাগ ও দপ্তরগুলোর কার্যক্রম বিষয়ক সংক্ষিপ্ত আলোচনা হয়। বৈঠকে আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষ্যে সড়ক পথে ঘরমুখো মানুষের বাড়ি যাওয়া ও ফেরত আসা নির্বিগ্নে করতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। আসন্ন ঈদ উল ফিতরের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জিয়ারত ও টুঙ্গিপাড়া পরিদর্শনের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেন।

বৈঠকে এমপি জাহাঙ্গীর আলম সরকার তাঁর বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানান। পরে তিনি সদ্য একনেক বৈঠকে পাশ হওয়া ইলিয়টগঞ্জ-মুরাদনগর-বাঞ্ছারামপুর সড়কের কাজ দ্রুত শুরু করার তাগিদ দেন। একই সাথে তিনি মুরাদনগর উপজেলার জনস্বার্থে বাস্তবায়ন জরুরী অসমাপ্ত কাজগুলো সমাধান করার বিষয়টিও বৈঠকে তুলে ধরেন।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সেতু বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব ও প্রধান প্রকৌশলী, বিআরটিএ ও বিআরটিসির চেয়ারম্যানদ্বয়, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিব একেএমজি কিবরিয়া মজুমদার, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ