দীঘিনালায় আগুনে পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

খাগড়াছড়ি প্রতিনিধি।।

খাগড়াছড়ির দীঘিনালায় মেরুং বাজারের অগ্নিকাণ্ডের ঘটনায়২০টি দোকান আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে।

৩ মার্চ বুধবার ভোররাতে এ ঘটনা ঘটেছে বলে জানায় স্থানীয়রা। এ অগ্নিকাণ্ডের ঘটনায় ২০টি দোকানে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে দোকান মালিকরা দাবি।

তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত জানা না গেলেও বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনার পরপরই দীঘিনালা ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ, ব্যাটালিয়ন আনসার সহ স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আসে।

এ বিষয়ে মেরুং বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আলী (পিসি) জানান, বুধবার ভোর রাতে মেরুং বাজারের মাঝের গলিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ২০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ঈদকে সামনে দোকানগুলোতে ভরপুর মালামাল ছিলো। এ ঘটনায় ২০টি দোকানে আনুমানিক প্রায় অর্ধকোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ২০ দোকান মালিকদের মাঝে শুকনো খাবার, কম্বল, টিন ও নগদ অর্থ প্রদান করেন নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত দোকানদারদের নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ বলেন, ভোররাতে দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়ন এর মেরুং বাজারে অগ্নিকাণ্ডের স্থান পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত ২০ জন ব্যবসায়ীর মাঝে শুকনো খাবার, কম্বল, টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ