এক দলে খেললেই যে ভালো বন্ধু হবে, ঘুরতে যাবে এমন নয়: হাথুরু

অনলাইন ডেক্স।।

রাত পোহালেই বাংলাদেশ আর ইংল্যান্ড ওয়ানডে সিরিজ। ক্যালেন্ডারের পাতা উল্টে হিসেব করলে দীর্ঘ ৭ বছর বছর পর। সেই ২০১৬ সালে বাংলাদেশে শেষ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল ইংলিশরা। এবার জস বাটলারের নেতৃত্বে একদিনের পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওই দুই ফরম্যাটের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু সিরিজ ছাপিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম আর চারিদিকে সাকিব-তামিম দ্বন্দ্ব, কথা বলা না বলা নিয়ে আলোচনা। কানাকানি, গুঞ্জন, ফিসফাস।

আজ (মঙ্গলবার) ম্যাচের আগের সংবাদ সম্মেলনে ঘুরে ফিরে উঠলো সাকিব ও তামিম ইস্যু নিয়ে নানা প্রশ্ন। কথা বলতে আসা বাংলাদেশ হেড কোচ হাথুরুসিংহে ওই ইস্যু সম্পর্কিত প্রশ্নবাণে জর্জরিত হয়ে এক পর্যায়ে বলেই ফেলেছেন, ‘এখন সিরিজ শুরুর আগে এ সম্পর্কে প্রশ্ন করার আদর্শ সময় কি?’ সাকিব ও তামিমের সম্পর্ক ভালো না, কথা বলেন না, তাদের দ্বন্দ্ব দলের ভেতরে গ্রুপিং তৈরি করেছে। ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে গুরুত্বপূর্ণ এক সিরিজের আগে বোর্ড সভাপতির এমন মন্তব্য কি ঠিক হয়েছে? এ প্রশ্নের জবাবে টাইগারদের হেড কোচ ওপরের মন্তব্য করেন।

বাংলাদেশ হেড কোচ হিসেবে মাঠে তার দ্বিতীয় ইনিংস শুরু হবে আর ২৪ ঘণ্টা পর। খুব স্বাভাবিকভাবে হাথুরুর দৃষ্টি, মনোযোগ ও মনোসংযোগ-সবই সিরিজকেন্দ্রিক। এমন সময় তামিম ও সাকিব ইস্যু তার ভেতরে কাঁটার মত বিঁধছে। তবে তামিম ও সাকিবের কথা না বলাকে তিনি খুব বড় করে দেখতে নারাজ হাথুরু। হাথুরু বলেন, ‘এক দলে খেললেই যে সবাই খুব ভালো বন্ধু হবে, একজন আরেকজনের সাথে ঘুরতে যাবে, রাতের খাবার খাবে; এমন নয়।’ টাইগার হেড কোচের শেষ কথা, ‘দেখতে হবে কোনো পারস্পরিক খারাপ সম্পর্কের কারণে জাতীয় দল ক্ষতিগ্রস্ত হচ্ছে কিনা। যদি দলের ক্ষতি না হয়, তাহলে আমি কোনো সমস্যা দেখি না।’
শান্ত/অননিউজ

আরো দেখুনঃ