এরশাদের সুদূর প্রসারী সিদ্ধান্তের কারণে বাংলাদেশ সেনাবাহিনী শান্তি রক্ষা মিশনে আজ এক নাম্বারে

সোনাগাজী, ফেনী প্রতিনিধি।।

জাতীয়পার্টির প্রেসিডিয়াম সদস্য এমপি মাসুদ উদ্দিন চৌধুরী বলেছেন এরশাদের সুদূর প্রসারী সিদ্ধান্তের কারণে বাংলাদেশ সেনাবাহিনী শান্তি রক্ষা মিশনে আজ বিশ্বের এক নাম্বারে স্থান করে নিয়েছে।

হুসেইন মুহাম্মদ এরশাদ প্রেসিডেন্ট থাকা অবস্থায় কুয়েত ও ইরাক যুদ্ধের সময় রাজনৈতিক দলগুলো চেয়েছিল সেখানে যুদ্ধ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীকে পাঠানো হোক। কিন্ত ওইদিন হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছিলেন ভ্রতৃপ্রতিম ইরাক-কুয়েত যুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী পাঠানো হবেনা। তখন বিভিন্ন রাজনৈতিক দল দেশে হরতালও ডেকেছিলেন। সেই দিনের কঠোর এবং সুদূর প্রসারী সিদ্ধান্তের কারণে আজ শান্তি রক্ষী বাহিনীতে সুনামের সাথে দায়ীত্ব পালন করছেন। যখন দেশে-বিদেশে সেনাবাহিনীর সুনাম শুনতে পাই, তখন গর্বে নিজের বুক ভরে যায়। পোশাকে থাকি আর সিভিলে থাকি সেনাবাহিনীর আপদে-বিপদে একে অপরের পাশে থাকার চেষ্টা করি। এক সময়ে কথায় কথায় সেনাবাহিনীতে ‘কু’ হত। এখন আর ‘কু’ হয়না। বাংলাদেশ সেনাবাহিনী সুশৃঙ্খল আধুনিক একটি বাহিনী হিসেবে গড়ে উঠেছে। আমাদের রেখে যাওয়া সদস্যরা যখন ভাল কিছু করেন, তখন আমি অত্যন্ত বেশি খুশি হই। সোনাগাজীতে অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনীর সদস্যদের সংগঠন (ব্রাফা’র) আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গলবার সন্ধ্যায় এসব কথা বলেছেন।

পৌর-শহরের হারবি চাইনিজ ও কনভেনশন হলে অনুষ্ঠিত সংগঠনের সভাপতি সার্জেন্ট (অব.) মহি উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সার্জেন্ট (অব.) আবদুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন সোনাগাজী মডেল থানার ওসি ইনচার্জ সুদীপ রায়, সংগঠনের পৌর সভাপতি সার্জেন্ট (অব.) মো. শেখ ফরিদ, মো.ইসরায়েল, এমপির উপদেষ্টা ও বক্তারমুন্সি শেখ শহিদুল ইসলাম ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি প্রফেসর সাইফ উদ্দিন চৌধুরী হারুন, উপজেলা জাতীয়পার্টির সভাপতি হাজী আবু সুফিয়ান, বিএফ কমার্শিয়াল লিমিটেডের চেয়ারম্যান কবির আহম্মদ, কুয়েত সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি নাসির উদ্দিন খোকন। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, অনারারি ক্যাপ্টেন (অব.) আবুল হাসেম, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অব.) নুর নবী, সার্জেন্ট (অব.) লিয়াকত হোসেন, সার্জেন্ট (অব.) জসিম উদ্দিন ও লেন্সকর্পোরাল (অব.) নুরুল আফসার।

মোনাজাত পরিচালনা করেন সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অব.) ইসরায়েল।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ