এসএসসি ৯৯ ব্যাচের বন্ধুদের হয়ে ক্রিকেট খেললেন মাশরাফী

নড়াইল প্রতিনিধি।।

ঈদের ৩য় দিনে নড়াইলে এসে নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৯ ব্যাচের বন্ধুদের হয়ে টেপটেনিস খেললেন সাবেক সফল ক্রিকেট তারকা, জাতীয় সংসদের হুইপ মাশরাফী বিন মোর্ত্তজা এমপি। শনিবার সকালে শেশবের স্মৃতি বিজড়িত বাড়ির পাশের সেই মাঠে ক্রিকেটে নেমে নিজের দলকে জিতিয়ে মাঠ ছাড়েন দেশসেরা এই ক্যাপ্টেন। এই দলেরও ক্যাপ্টেন ছিলেন তিনি।

১ম খেলায় ১৯৯৮ ব্যাচ প্রথমে ব্যাট করে মাশরাফির ১৯৯৯ ব্যাচকে ৭৩ রানের টার্গেট দেয়। মাশরাফীর ১৯৯৯ ব্যাচ ৭ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭৪ রান করে জয়ের লক্ষ্যে পৌছে যায়। মাশরাফি বল করে এক উইকেট পায় এবং ব্যাটে ৩০ রান করে । ম্যাচে ম্যান অবদা ম্যাচ হয়েছে মাশারফি বিন মোর্ত্তজা।

মাশরাফীর ক্রিকেট খেলার সময় মাঠ জুড়ে ছিলো উৎসাহ- উদ্দীপনা। বন্ধুদের সাথে ক্রিকেট খেলে হাসি-ঠাট্টা আর আনন্দেই কাটিয়েছেন তিনি। মাশরাফী বিন মোর্ত্তজার দলের খেলা চলাকালে ৩২টি ব্যাচের সাবেক শিক্ষার্থীসহ ক্রিকেট প্রেমী দর্শক উপস্থিত ছিলেন।

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৮,২০০৩ এবং ২০০৯ এই তিনটি ব্যাচের শিক্ষর্থীদের আয়োজনে ১৯৯০ থেকে ২০২১ এসএসসি ব্যাচের মোট ৩২টি ব্যাচের ছাত্ররা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। এটি হচ্ছে টি-০৮ টুর্নামেন্ট। অর্থাৎ ম্যাচ হচ্ছে প্রতি ইনিংস আট ওভারে। বিশাল বড়ো এ মাঠটিতে একই সাথে দুইটি করে খেলা অনুষ্ঠিত হচ্ছে। ৩দিনব্যাপী এই টুর্ণামেন্ট ১২ এপ্রিল থেকে শুর হয়ে খেলাটি শেষ হবে ১৪ এপ্রিল।

মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, ‘ একটা ব্যাচের বন্ধুদের সাথে ১০-২০ বছর দেয়া হয় না। তাদের মধ্যে দেখা-সাক্ষাৎ হওয়া, জুনিয়র ব্যাচ যারা আছে, তারে মাঠমুখী করে মাদক বা বিভিন্ন অসামাজিক কাজ দুরে থাকা ও আনন্দ বিনোদনের জন্য এমন আয়োজন। খেলাধুলা একমাত্র পারে সবকিছু থেকে দূরে রাখতে। এসব কিছু মাথায় রেখে এবং ঈদের সময় সবার ছুটি থাকে ৩/৪ দিন। ওই সময়টা এন্টারটেইটমেন্ট করার জন্য এই টুর্ণামেন্ট। এই খেলায় নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা অংশ গ্রহণ করেছে। এছাড়া অন্যান্য স্কুলের অল্প কিছু বন্ধু অংশগ্রহণ করছে। আগামীতে এই আয়োজন আরো বড় পরিসরে করা হবে।’

এফআর/অননিউজ

আরো দেখুনঃ