সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দু’দিন ধরে পানি নাই, রোগী, চিকিৎসক ও কর্মচারীদের দুর্ভোগ

সোনাগাজী, ফেনী প্রতিনিধি।।

ফেনীর সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত দু’দিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। ফলে ৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালের রোগীসহ চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, যান্ত্রিক ত্রুটির কারণে হাসপাতালে পানি ওঠানোর একমাত্র পাম্পটি দু’দিন ধরে বিকল। রোগী ও তাদের স্বজনরা বাইরের দোকান, পুকুর ও টিউবওয়েলের পানি ব্যবহার করছেন। পানি সংকটে শৌচাগারে পানি ব্যবহার কম হওয়ায় চারদিকে ছড়াচ্ছে দুর্গন্ধ। এতে মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা। পেটে ব্যথা নিয়ে শুক্রবার বিকালে হাসপাতালে ভর্তি হন আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামের আঞ্জু মনোয়ারা লিপি (৪২)। তিনি বলেন, এখানে আসার পর থেকে টয়লেটের ট্যাপে পানি নেই। পানি সরবরাহ বন্ধ থাকায় অনেক রোগী হাসপাতাল ছেড়ে চলে গেছেন।

উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের মধ্যম চরচান্দিয়া গ্রামের আমির হোসেন (২৮) বলেন, আমাদের পানি না হলে চলে না। পানির অভাবে খুব কষ্ট হচ্ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাস জানান, দু’দিন ধরে স্বাস্থ্য কমপ্লেক্সে পানি নেই। পানির পাম্প নষ্ট হয়ে যাওয়া এ সমস্যা তৈরি হয়েছে। ১৩ এপ্রিল শনিবার সকালে সেটা কর্তৃপক্ষকে লিখিত চিঠি দিয়ে জানানো হয়েছে। স্বাস্থ্য প্রকৌশল বিভাগের ইঞ্জিনিয়ার মেহেদী হাসানকে মুঠো ফোনেও বিষয়টি সমাধানের জন্য জানানো হয়েছে। মানবাধিকার নেতা কাজী মিজানুর রহমান মিস্টার বলেন, কর্তৃপক্ষ ঈদ আনন্দে ব্যস্ত থাকায় দু’দিন ধরে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সরবরাহ বন্ধ রয়েছে। যান্ত্রিক ত্রুটি হোক আর কারো অবহেলা হোক রোগীদের দুর্ভোগ নিরসন করা জরুরী।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ