কুড়িগ্রামে ঘন্টার প্রতিকি সিভিল সার্জন মার্জিয়া মৃধা

কুড়িগ্রাম প্রতিনিধি।।
কুড়িগ্রাম গার্লস টকওভার অনুষ্ঠানের মাধ্যম এক ঘটার সিভিল সার্জনর দায়িত্ব পালন করলেন জেলা এনসিটিএফ সভাপতি ও কুড়িগ্রাম সরকারি মহিলা কলজর শিক্ষার্থী মার্জিয়া মৃধা। ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানর আয়াজন কর বেসরকারি উনয়ন সংস্থা ইয়ুথ ফর চেঞ্জ ও ইয়েস বাংলাদশ।

মঙ্গলবার (৩১ অক্টাবর) সকাল সাড় ১০টায় জেলা সিভিল সার্জন কার্যালয় মার্জিয়া মধার কাছ প্রতীকি দায়িত্ব হস্তান্তর করের সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শদ।

এসময় উপস্তি ছিলন ডিপুটি সিভিল সার্জন ডা. মোঃ. লুৎফর রহমান, মেডিকল অফিসার ডা. আনম গালাম মাহাইমন, শিশু সংগঠক ও সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম প্রেসক্লাবর যুগ্ম সম্পাদক মাহফুজার রহমান খন্দকার, ইয়েস বাংলাদেশের জেলা সভাপতি কএম রেজওয়ানুল হক নুরনবী, কার্যকরী সদস্য সংগ্রামী প্রীতি বাঁধন। অনুষ্ঠান সভাপতির দায়িত্ব পালন করেন জেল জাতীয় শিশু টাস্ফার্সর চাইল্ড পার্লামেন্ট সদস্য কেএম নাজমুস সাকিব শাহী।

নতুন দায়িত্বপ্রাপ্ত সিভিল সার্জন দায়িত্ব বুঝে নেয়ার পর তিনি স্বাস্যবিভাগের সকল কর্মকর্তাদের সাথে পরিচিত হন। পরে প্রাক্তন সিভিল সার্জনসহ স্বাস্যবিভাগর চিকিৎসকদের সাথে নিয়ে আড়াইশ শয্যা বিশিষ্ট কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের জরুরী বিভাগ, শিশুবিভাগসহ বিভিন ওয়ার্ড চিকিৎসা নিতে আসা রাগীদের খোজখবর নেন।

পরে সিভিল সার্জন কার্যালয় হলরুম অনুষ্ঠিত টকওভার অনুষ্ঠান নতুন দায়িত্বপ্রাপ্ত সিভিল সার্জন মার্জিয়া মধা উপস্তিত সকলের সামনে জেলার স্বাস্যসবা নিশ্চিত করার লক্ষ্য ৭দফা সুপারিশমালা উপস্পন করন। সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ সুপারিশমালাগুলা বাস্তবায়নে সর্বোচ অগ্রাধিকার দিবেন বলে জানান।

উল্লেখ্য, ব্যতিক্রমধর্মী ‘গার্লস টকওভারথ অনুষ্ঠানর মধ্যদিয় একজন কিশোরী, কন্যাশিশু অথবা যুব নারীকে নতুন্ত প্রদানকারী ভূমিকা পালন করত সহায়তা করা হয়। এতে তার আত্মবিশ্বাস বদ্ধি পায় এবং নিজর স্বপ্ন পূরণ অঙ্গীকারাবদ্ধ হয়। সমাজে কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমান অধিকার পলনে বদলে দিতে পারে জীবন, তাদের আশেপাশের সমাজ এবং সমাজের মানুষদের- এমন বিশ্বাস থেকেই গার্লস টকওভার কর্মসূচি চালু করা হয়। আন্তজার্তিক কন্যা শিশু দিবস ২০২৩ উপলক্ষে প্ল্যান ইটারন্যাশনাল বাংলাদেশ ও জেলা স্বাস্য বিভাগ এ অনুষ্ঠানের সহযোগিতা করে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ