কুড়িগ্রামে দুর্যোগ মোকাবেলায় এফবিসিসিআইয়ের সেইফটি কাউন্সিল

শাহীন আহমেদ, কুড়িগ্রাম।।

দেশের ব্যবসায়ী সমাজের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর উদ্যোগে কুড়িগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর আয়োজনে কুড়িগ্রামে দুর্যোগ মোকাবিলা ও দুর্যোগকালীন ব্যবসায়-বাণিজ্য সচল রাখতে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

রোববার(২০ অক্টোবর) সকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নেতৃত্বে “বাংলাদেশ প্রিপেয়ার্ডনেস পার্টনারশীপ” (বিপিপি) প্রকল্পের আওতায় আয়োজিত
জেলা প্রশাসনের স্বপ্নকুঁড়ি হলরুমে
৩ দিনব্যাপী এ প্রশিক্ষনের উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা প্রশাসক নুসরাত সুলতানা ।

প্রশিক্ষণে স্থানীয় ব্যবসায়ী এবং তাদের প্রতিনিধিগণের সমন্বয়ে গঠিত প্রাইভেট সেক্টর ইমারজেন্সি রেস্পন্স টিমের সদস্যগণ অংশ গ্রহন করছেন।

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক বলেন, “দুর্যোগ ব্যবস্থাপনায় ব্যবসায়ীগণের অংশগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ ধরনের উদ্যোগ ভবিষ্যতে দুর্যোগের সময় দ্রুত ও কার্যকর প্রতিক্রিয়া জানাতে সহায়ক হবে। যে কোন দুর্যোগে ব্যবসা-বাণিজ্য সচল রাখতে এরকম উদ্যোগ আরও বাড়ানো প্রয়োজন।”

এ সময় এফবিসিসিআই সেইফটি কাউন্সিলের প্রোগ্রাম কোঅরডিনেটর মঞ্জুর কাদের খান “বাংলাদেশ প্রিপেয়ার্ডনেস পার্টনারশীপ” (বিপিপি) প্রকল্পের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। তিনি প্রকল্পে আর্থিক সহায়তার জন্য বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনকে এবং কারিগরি সহায়তা প্রদানের জন্য এশিয়ান ডিজাস্টার প্রিপেয়ার্ডনেস সেন্টার (এডিপিসি) কে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া প্রশিক্ষণ আয়োজনে জেলা প্রশাসন, জেলা ত্রাণ ও পুনর্বাসন দপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সহ অন্যান্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,কুড়িগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি আব্দুল আজিজ মিয়া,সহ-সভাপতি অলক সরকার, এফবিসিসিআই সেইফটি কাউন্সিলের প্রোগ্রাম কো-অরডিনেটর মঞ্জুর কাদের খান,জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল হাই, এডিপিসি এর প্রতিনিধি আনিসুর রহমান্ন এবং এফবিসিসিআই সেইফটি কাউন্সিলের প্রশিক্ষণ ও প্রশাসন কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন প্রমুখ।

আই/অননিউজ২৪।।

আরো দেখুনঃ