কুবির এক ব্যাচ থেকেই ১২ শিক্ষার্থী এডভোকেট

হাছিবুল ইসলাম সবুজ, কুবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আইন বিভাগের ২০১৭-১৮ ব্যাচের বারো শিক্ষার্থী এডভোকেটশিপ পরিক্ষায় এডভোকেট হিসেবে সুপারিশ প্রাপ্ত হয়ে এক অনন্য নজির স্থাপন করেছেন এই বিভাগের শিক্ষার্থীরা।

গতকাল (৯ মার্চ) ‘বাংলাদেশ বার কাউন্সিলের’ পরিক্ষার প্রকাশিত রেজাল্টের মাধ্যমে এ তথ্য জানা যায়। বারো এডভোকেটশীপের মধ্যে রয়েছেন,সাব্রী সাবেরীন গালিব, মো: আরিফ আহমেদ, নূর মোহাম্মদ মামুন, ফাতেমা আক্তার, মোঃ রিফাত ইসলাম, বোরহান উদ্দিন, মিঠুন খান, মো: ইসমাইল হোসেন, মোঃ মশিউর রহমান, আব্দুল হান্নান, মোঃ কামাল হোসেন জয়, মোঃ রিয়াজ উদ্দিন।

এডভোকেট সাব্রী সাবেরীন গালিব বলেন, প্রথমে আল্লাহকে ধন্যবাদ জানাই। তার রহমতে জেলা ও দায়রা জজ আদালত,ঢাকার এডভোকেটশীপ হিসাবে সুযোগ পেয়েছি। সবচেয়ে আনন্দের অনুভূতি হচ্ছে আমরা বারো জন বন্ধু একসাথে আইনের পেশায় যুক্ত হয়েছি। প্রত্যেক আইনের ছাত্রের জন্য অ্যাডভোকেট একটা গর্বের ও সন্মানের বিষয়। আমার এই গল্পের পিছনে পিতা-মাতা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের ঋন অনস্বীকার্য।

আইন বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আবু বক্কর ছিদ্দিক বলেন, আমাদের এত সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও আমাদের শিক্ষার্থীদের এই অর্জন সত্যি প্রশংসনীয়। আমাদের প্রথম ব্যাচের ১৬ শিক্ষার্থী এডভোকেটশীপ পরিক্ষা দিয়েছে সেখান থেকে ১২ জন শিক্ষার্থী এডভোকেটশীপ পেয়েছে। এছাড়াও আমাদের একজন শিক্ষার্থী জজ, আরেকজন এডভোকেটশীপ পরিক্ষায় সারাদেশে ১১ তম। এগুলো আমাদের অর্জন। তারা সামনে আরও ভালো করুক এই প্রত্যাশা।

উল্লেখ্য, ১৭ সেপ্টেম্বর ২০২২ এ পরিক্ষা অনুষ্ঠিত হয়।

আরো দেখুনঃ