কুমিল্লায় অস্ত্রসহ ৫ডাকাত গ্রেপ্তার ২পুলিশ আহত

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা ।।
কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্রসহ আন্ত:জেলা ৫ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দেশীয়তৈরি কাঠের বাটযুক্ত একনলা বন্দুক(এসবিবিএল),৫রাউন্ড ১২বোর কার্তুজ,২টি ছেনীসহ দেশীয় অস্ত্রবিভি অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।পুলিশের সাথে ডাকাতদলের গুলিবিনিময়কালে দিুই পুলিশ আহত হন।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম ও অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান এক প্রেস জানান, মঙ্গলবার ভোর রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম(বার)এর নির্দেশনায় সহকারী পুলিশ সুপার মারুফ এর নেতৃত্বে বরুড়া থানার অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ হোসেন, ইন্সপেক্টর (তদন্ত) মীর রেজাউল ইসলামসহ বরুড়া থানা পুলিশের একটি দল বরুড়া লক্ষ্মীপুর শহীদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে মাঠে অভিযান কালে আন্তঃ জেলা ডাকাত দলের সাথে পুলিশের মুখোমুখি হয় পুলিশের উপস্থিতি টের পাইয়া ডাকাত দলেরা পুলিশের ওপর গুলি ছুড়ে আত্মরক্ষার্থে পুলিশ ও পাল্টা ১১ রাউন্ড শর্টগানের(রাবার বুলেট) গুলি ছুড়েঁ। পুলিশ ও ডাকাত দলের সাথে ধস্তাধস্তি হয় এতে ডাকাত দলের ৫ জন সক্রিয় সদস্যকে পুলিশ আটক করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- জহির(৪২), নয়ন(২৮), আলমগীর(৩৮), কাউসার(৪০), খলিল(৫০)সহ ৫জন। তবে তিন থেকে চার জন পালিয়ে যান।এসময় পুলিশ গ্রেপ্তারকৃত ডাকাতদের দেহ তল্লাশি করে একটি একনলা বন্ধুক।যাহার সামনের অংশ কাটা, দুইটি ছেনী, একটি তালা ভাঙ্গার মোটা রড, দুইটি রডের টুকরা, একটি জিআই পাইপ দ্বারা তৈরি বিশেষ অস্ত্র জব্দ করে পুলিশ। ধস্তাধস্তিতে ডাকাত দলের সদস্যরা ও দুজন পুলিশ কনস্টেবল সামান্য আঘাতপ্রাপ্ত হন। আহত পুলিশ সদস্যদের বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে ।

বরুড়া থানার ওসি মোঃ ফিরোজ হোসেন জানান-গ্রেপ্তারকৃত ডাকাতদের বিরুদ্ধে চুরি-ডাকাতির ৮থেকে ১০টি করে মামলা রয়েছে। এ ঘটনায় বরুড়া থানায় পৃথক দুটি মামলা প্রক্রিয়ার্ধীন রয়েছে।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ