মুরাদনগরে চাঁদা না পেয়ে দু’পা ভাঙলো সন্ত্রাসীরা

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগরে চাঁদা না দেওয়ার অপরাধে কুপিয়ে উত্তমদেবনাথ(৩৭) নামের এক যুবকের দু’পা ভেঙে দেওয়ায় হেলাল ও তার লোকজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগী। ঘটনার আট দিন পার হলেওজড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ। এ দিকে ভুক্তভোগীর পরিবার বাড়ি ছাড়া। এলাকায় আতঙ্ক। আহত উত্তম উপজেলার রহিমপুর দড়িকান্দী গ্রামের মৃত সুভাষ দেবনাথের ছেলে।বর্তমানে সেঢাকাস্থ শেরে-ই-বাংলানগরজাতীয় অর্থপেডিক ও পূর্ণবাসনহাসপাতালের ১২ তলায় ১২৩০ নং কেবিনেমুমূর্ষ অবস্থায়চিকিৎসানিচ্ছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উত্তম দেবনাথ দীর্ঘদিন যাবৎ মাশরুম চাষ করে পরিবারের ভরণপোষণ চালায়। ব্যবসা পরিচালনা করতে হলে স্থানীয় মৃত তালেব আলীর ছেলে হেলাল চৌধুরী(৪৪) ২লক্ষ টাকা চাঁদা দাবি করে। উত্তম চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তার উপর ক্ষুব্ধ হয় হেলাল। গত ২২ মে দিবাগত রাত ১টায় প্রবাসী মামুনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে বাড়ি ফেরার পথে মুরাদনগর টু রামচন্দ্রপুর রোডে নাত বাড়ির সামনে দেশীয় সহপথরোধ করে হেলাল ও তার লোকজন আচমকা উত্তমের উপর হামলা চালিয়ে দু’পা ভেঙ্গে দেয়। পকেটে থাকা নগদ ৪০হাজার টাকা ও ৪৫হাজার টাকা মূল্যমানের স্মার্টফোন ছিনিয়েনেয়ার কথার উল্লেখ রয়েছে অভিযোগে।

স্থানীয় ইউপি সদস্য আলামিন বাদশা বলেন, হামলা কারী ডিস হেলাল এখন টাকা কামিয়ে হয়েছেন চৌধুরী হেলাল। টেন্ডার,মাদক ও চাঁদা বাজি করাই হচ্ছে তার পেশা। উত্তম সংখ্যালঘু স¤প্রদায়ের লোক। তার ব্যবসার উন্নতি দেখে সে দিকে চোখ যায় হেলাল ও তার লোকজনের। দুই লক্ষটাকা চাঁদা না পেয়ে রাম দা দিয়ে কুপিয়ে উত্তমের দুটি পা ভেঙ্গে দিয়েছে তারা। বাম পায়ে অস্ত্রপাচার সফল হলেও ডানপাটা কেটে ফেলতে হবে বলে ডাক্তার জানিয়েছেন। এমন অমানবিক ঘঁনার আটদিন পার হলেও পুলিশ কাউকে গ্রেফতার করছে না। অপর দিকে তার পরিবাবের লোকজন তাদের ভয়ে বাড়ি ফিরতে পারছে না।

আহত উত্তম দেবনাথ মুঠো ফোনে বলেন, মামুনকে হাসপাতাল থেকে পরিচর্যা করে বাড়ী আসার পথে হেলাল তার লোকজন নিয়ে আচমকা আমার উপর হামলা করে। কারণ বেশ কিছুদিন ধরে সে আমার কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করছিলো। তাকে চাঁদা দিতে না পারায়, আমাকে পুঙ্গ করেদিয়েছে। আমার পরিবারে আমি উপার্জনক্ষম ছিলাম। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

অভিযুক্ত হেলালের মুঠো ফোন বন্ধ থাকায় এই ঘটনায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। মুরাদনগর থানার ওসি আজিজুল বারী ইবনে জলিল বলেন, উত্তমকে মেরে পুঙ্গ করে দেওয়ার ঘটনায় থানায় মামলা করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ