কুমিল্লায় রমজান উপল‌ক্ষে বি‌শেষ বাজার তদার‌কি অ‌ভিযানে চার প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

সাইফুল ইসলাম।।

রমজা‌নের প্রথম দি‌নে কু‌মিল্লায় বাজার ম‌নিট‌রিং এ নানা অ‌নিয়‌মের অ‌ভি‌যো‌গে ৪ প্রতিষ্ঠান‌কে ১২ হাজার টাকা জ‌রিমানা ক‌রেছে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কুমিল্লা।

২৪ মার্চ(শুক্রবার) প্রথম রমজা‌নের সকালে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে নগরীর বাদশা মিয়ার বাজা‌রে এ বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়।

অ‌ভিযা‌নে সব‌জি, মুরগি, মু‌দি, মাছ, মাংসের দোকা‌নে তদার‌কি করা হয়। এ সময় দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় জুমু প‌ল্ট্রি হাউজ‌কে ১ হাজার টাকা, অ‌তি‌রিক্ত মূ‌ল্যে চি‌নি বি‌ক্রি করায় তাশ‌রিফ স্টোর‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অ‌তি‌রিক্ত মূ‌ল্যে সয়া‌বিন তেল বি‌ক্রি করায় মাহদী এন্টারপ্রাইজ‌কে ৫ হাজার টাকা এবং একই অ‌ভি‌যো‌গে খান স্টোর‌কে ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়। মোট ৪ প্রতিষ্ঠান‌কে ১২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অন‌্যদের সতর্ক করা হয়।

অ‌ভিযা‌নে হ্যান্ড মাই‌কের মাধ্যমে ব্য়বসায়ী ও ভোক্তা সাধারণ‌দের করণীয় ও পালনীয় বিষ‌য়ে স‌চেতন করা হয়। বাজারকে স্থি‌তিশীল রাখ‌তে ব‌্যবসায়ী‌দের ক্রয়ের ভাউচার সংরক্ষণ ও ক্রেতা‌দের প্রয়োজনের অ‌তি‌রিক্ত ক্রয় না কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে উপ‌জেলা স্যানিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

আরো দেখুনঃ