কুমিল্লার মেয়রকে বিএনপি থেকে অব্যাহতি

অনলাইন ডেস্ক।।

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র মনিরুল হককে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রেরিত এক চিঠিতে তাকে বিষয়টি জানানো হয়।

সোমবার (১৩ ডিসেম্বর) রাতে মেয়রকে দলের পদ থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রেরিত চিঠিতে বলা হয়েছে, ‘ইতিপূর্বে দলীয় কর্মসূচিতে আপনার (মনিরুল হক) অংশগ্রহণ সন্তোষজনক না হওয়ায় নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলো।’

একটি সূত্রে জানা গেছে, ২০১৭ সালে মেয়র হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করেন তিনি। তখন এ ব্যাপারে দলের নেতাকর্মীরা ব্যাপক সমালোচনা করেছিলেন। এরপর থেকেই দলের কর্মকান্ডে নিষ্ক্রিয় হয়ে পড়েন মনিরুল।

গত ২২ সেপ্টেম্বর ফলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে কুমিল্লা বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের মতবিনিময় সভাতেও উপস্থিত ছিলেন না মনিরুল হক। কারণ দর্শিয়ে তাকে চিঠি দেওয়া হয়।

চিঠি প্রসঙ্গে মনিরুল হক বলেন, ‘আমি উত্তর দিয়েছিলাম, সেদিন আমেরিকান রাষ্ট্রদূতের সঙ্গে আমার বৈঠক ছিল।’ গত অক্টোবরে মনিরুল হককে অব্যাহতি দেওয়া হয় বলে বিএনপি সূত্রে জানা গেছে।

আরো দেখুনঃ